প্রদীপ-লিয়াকতের মৃত্যুদণ্ড, ৬ জনের যাবজ্জীবন, খালাস ৭

| আপডেট :  ৩১ জানুয়ারি ২০২২, ০৬:১৪  | প্রকাশিত :  ৩১ জানুয়ারি ২০২২, ০৬:১৪

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার রায়ে টেকনাফের বাহারছড়া টেকনাফ থানার বরখাস্ত হওয়া কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ (৪৮) ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত হওয়া ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীর (৩১) মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

সোমবার বিকেল সোয়া ৪টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এই রায় ঘোষণা করেন। হত্যা মামলার রায়ে ৬ জনের যাবজ্জীবন ও ৭ জনকে খালাস দিয়েছেন আদালত।

হত্যা মামলার রায়ে যাদের যাবজ্জীবনের রায় এসেছে-বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত (৩০), ওসি প্রদীপের দেহরক্ষী রুবেল শর্মা (৩০), কনস্টেবল সাগর দেব, স্থানীয় বাসিন্দা বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের মারিশবুনিয়া গ্রামের মো. নুরুল আমিন (২২), মো. নিজাম উদ্দিন (৪৫) ও মোহাম্মদ আইয়াজ (৪৫)।

হত্যা মামলার রায়ে বেকসুর খালাস পেয়েছেন, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. লিটন মিয়া (৩০), কনস্টেবল ছাফানুর করিম (২৫), মো. কামাল হোসাইন আজাদ (২৭), মো. আব্দুল্লাহ আল মামুন, এপিবিএনের এসআই মো. শাহজাহান আলী (৪৭), কনস্টেবল মো. রাজীব হোসেন (২৩), আবদুল্লাহ আল মাহমুদ (২০)।

রায় ঘোষণার সময় আদালতের এজলাসে নির্বিকার ছিলেন সাবেক ওসি প্রদীপ ও সাবেক পরিদর্শক লিয়াকত আলী। তবে এজলাস কক্ষ থেকে বের করে প্রিজনভ্যানে উঠানোর সময় তারা দুজনেই চিৎকার করছিলেন।

এছাড়া রায় ঘোষণার পর চিৎকার করছিলেন যাবজ্জীবন কারাদণ্ডের রায় পাওয়া মোহাম্মদ আইয়াজ।

অবসরপ্রাপ্ত মেজর সিনহার বোন শারমিন শহরিয়ার ফেরদৌস বলেন, ‘এই রায়ে আমরা সন্তুষ্ট। তবে রায় দ্রুত কার্যকর দেখতে চাই আমরা।’

আসামিপক্ষের আইনজীবীরা বলেন, ‘আদালত বলেছেন, এই রায়ে আমরা সন্তুষ্ট না হলে উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে। আমরা তাই করব।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত