কাবুলে স্কুলের সামনে বোমা বিস্ফোরণে নিহত বেড়ে ৬৮

| আপডেট :  ১০ মে ২০২১, ০১:৪৯  | প্রকাশিত :  ১০ মে ২০২১, ০১:৪৯

গতকাল শনিবারের এ বিস্ফোরণে হতাহতদের অধিকাংশই ছাত্রী বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। এ হামলার জন্য তালেবান বিদ্রোহীদের দায়ী করেছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি। তবে তালেবান তা প্রত্যাখ্যান করেছে। খবর রয়টার্সের।

আফগানিস্তানের একজন ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে রয়টার্সকে বলেছেন, হতাহতদের অধিকাংশই সায়েদ উল শুহাদা স্কুলের শিক্ষার্থী, তারা স্কুল থেকে বের হয়ে আসার সময় বিস্ফোরণ ঘটে এবং হাসপাতালে ভর্তি আহতদের অনেকের অবস্থাই গুরুতর।

আফগানিস্তানের টোলোনিউজ টেলিভিশন চ্যানেলের ফুটেজে স্কুলটির সামনের রক্তস্নাত রাস্তার মধ্যে বই ও স্কুল ব্যাগ পড়ে থাকতে দেখা গেছে, হতাহতদের উদ্ধারে স্থানীয় বাসিন্দারা সেখানে জড়ো হচ্ছেন।

‘এটি একটি গাড়ি বোমা বিস্ফোরণ ছিল, স্কুলের প্রবেশ পথের সামনে এটি ঘটে, রয়টার্সকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রত্যক্ষদর্শী বলেন। তিনি জানান, হতাহতদের মধ্যে সাত-আট জন ছাড়া বাকি সবাই স্কুলের ছাত্রী, স্কুল শেষে বাড়ি ফিরছিল তারা।

সাইয়েদ উল শুহাদা উচ্চ বিদ্যালয়টি ছেলে ও মেয়েদের একটি যৌথ উচ্চ বিদ্যালয়, এখানে তিনটি শিফটে ক্লাস হয় এবং দ্বিতীয়টি নারী শিক্ষার্থীদের জন্য বলে রয়টার্সকে জানিয়েছেন আফগানিস্তানের শিক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিবা আরিয়ান। হতাহতদের অধিকাংশই ছাত্রী বলে জানিয়েছেন তিনি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত