টানা ৭ম ঈদ একাকী করছেন খালেদা জিয়া

| আপডেট :  ১৩ মে ২০২১, ০১:০৫  | প্রকাশিত :  ১৩ মে ২০২১, ০১:০৫

দুর্নীতির মামলায় দণ্ডিত হবার পর কারাগার, হাসপাতাল আর ভাড়াবাড়ি ফিরোজায় টানা ৬টি ঈদ কেটেছে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার। করোনায় আক্রান্ত হওয়ার পর আবার হাসপাতালে ভর্তি থাকায় এবারের ঈদও কাটছে হাসপাতালেই। এর আগে, সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২টি ঈদ কারাগারে কাটিয়েছেন বিএনপি প্রধান।

দলের নেতাকর্মীতো বটেই সাধারণ মানুষের কাছেও খালেদা জিয়ার দেখা পাওয়া ছিল অনেকটাই অসাধ্য। তবে, ৩৬৫ দিনের মধ্যে দুইটি দিন ছিল সম্পূর্ণ ব্যতিক্রম। নিরাপত্তা আর আড়ম্বরের বেড়াজাল ছেড়ে সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন বিএনপি চেয়ারপার্সন।

২০১৮ এবং ১৯, এই দুই বছরে চারটি ঈদ খালেদা জিয়া কাটিয়েছেন পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের প্রিজন সেলে। ঈদের দিনে তার সান্নিধ্য পেয়েছেন শুধু স্বজনরা।

পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দণ্ড স্থগিত করে শর্ত সাপেক্ষে ২০২০ সালের ২৫শে মার্চ সাময়িক মুক্তি পান খালেদা জিয়া। গেল বছরের দু’টি ঈদ ভাড়া বাড়ি ফিরোজাতে কাটালেও নেতাকর্মীরা দেখা পাননি দলীয় প্রধানের।

করোনায় আক্রান্ত হওয়ার পর শারীরিক অবস্থার অবনতি হলে গেল মাসে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়ার আবেদন করা হলেও আইনি বাধা থাকায় থেকে তা নাকচ হয়ে যায়। দলের পক্ষ থেকে দাবি করা হচ্ছে করোনামুক্ত হওয়ার পর ধীরে ধীরে সুস্থ হচ্ছেন খালেদা জিয়া। তবে, বাসায় নেয়ার মতো অবস্থা না হওয়ায় এবারের ঈদুল ফিতরও তাকে পার করতে হচ্ছে হাসপাতালে শুয়ে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত