আজকে গণমাধ্যম বন্দী: খন্দকার মোশাররফ

| আপডেট :  ২০ মে ২০২১, ১০:১৮  | প্রকাশিত :  ২০ মে ২০২১, ১০:১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আজকে গণমাধ্যম বন্দী যে বন্দী তার ক্ষুদ্রাতি ক্ষুদ্র একটি প্রমাণ সাংবাদিক রোজিনা ইসলামের ওপর নির্যাতন, হেনোস্তা ও অপমানের ঘটনা, সর্বশেষে তাকে গ্রেপ্তার হতে হয়েছে।

তিনি বলেন, আমি মনে করি বাংলাদেশে যে সরকার রয়েছে, এই সরকার ফ্যাসিবাদী সরকার। তাদের বাকশাল শাসন প্রতিষ্ঠার ফ্যাসিবাদী চরিত্রের ক্ষুদ্রাতি ক্ষুদ্র প্রতিফলন হচ্ছে রোজিনার ওপর ঘটনা।

বৃহস্পতিবার (২০ মে) বিকেলে বিএনপি আয়োজিত ‘অবরুদ্ধ গণতন্ত্র, শৃঙ্খলিত গণমাধ্যম: মুক্তির পথ কী’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে গণমাধ্যম শৃঙ্খলিত, গণতন্ত্র বন্দী। এই সরকার মুক্তিযুদ্ধের সব অর্জনকে ধবংস করে দিয়ে ফ্যাসিবাদ প্রতিষ্ঠার করে দেশটাকে ধবংসের কিনারায় নিয়ে গেছে। এই অবস্থা থেকে উত্তরণ ঘটনাতে হলে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে, জনগনের শাসন ফিরিয়ে আনতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনায় বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।

আরও বক্তব্য দেন- জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, জাতীয় প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিউইউজের একাংশের সাবেক সভাপতি কবি আব্দুল হাই সিকদার, ডিউইউজের একাংশের বর্তমান সভাপতি কাদের গণি চৌধুরী, বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অ্যাডভোকেট এলিনা খান প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত