দুই উইকেট হারাল শ্রীলঙ্কা

| আপডেট :  ২৩ মে ২০২১, ০৬:১৫  | প্রকাশিত :  ২৩ মে ২০২১, ০৬:১৫

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দল৬ উইকেট হারিয়ে করে ২৫৭ রান। এখন সেই রান টপকাতে খেলছেন কুশল পেরেরা ও কুশল মেন্ডিস।

৮ ওভারে শ্রীলঙ্কা দলের সংগ্রহ ৪১। মেহেদি হাসান মিরাজের বলে ২১ রানে ফিরে গেছেন ধানুশকা গুনাথিলকা। এরপর আঘাত হানেন মুস্তাফিজ। পাথুম নিশাঙ্কাকে ফিরতে হয়েছে ৮ রানে। কুশল পেরেরা করেছেন ৮ রান; খাতা খুলতে পারেননি মেন্ডিস।

এদিকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলের সংগ্রহ ৫০ পার হওয়ার আগেই আউট হয়ে সাজঘরে ফিরে যান বাংলাদেশের দুই টপঅর্ডার ব্যাটসম্যান লিটন দাস ও সাকিব আল হাসান। এরপর দলের রান ১০০ পার হওয়ার আগেই ফিরে যান তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন। অবশ্য মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহর দৃঢ়তায় ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৬ উইকেট হারায় তারা।

রোববার দুপুর ১টায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।
এই ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে রোববার সকালে শ্রীলঙ্কা দলের দুই খেলোয়াড়সহ তিন সদস্যের করোনা আক্রান্তের খবর এলে ম্যাচ নিয়ে শঙ্কা দেখা দেয়। পরে জানা যায়, তিনজনের মধ্যে দুইজন নেগেটিভ এবং একজন করোনা পজিটিভ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), ধানুশকা গুনাথিলকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষ্মণ সন্দাকান ও দুশমন্থ চামিরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত