বাবুল চিশতীর পুরো পরিবার অপরাধের সঙ্গে জড়িত: আপিল বিভাগ

| আপডেট :  ২৮ মে ২০২১, ০১:১৬  | প্রকাশিত :  ২৮ মে ২০২১, ০১:১৬

পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর পুরো পরিবার ফৌজদারি অপরাধের সঙ্গে জড়িত বলে মন্তব্য করেছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন আবেদনের শুনানির সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই মন্তব্য করেন। একইসঙ্গে এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন আদালত।

আদালত বলেছেন, মামলার নথি থেকে দেখা যায়, বাবুল চিশতী ১৫৯ কোটি টাকা আত্মসাৎ মামলার মূল অভিযুক্ত। তিনি অপরাধ কার্যক্রমে পুরো পরিবারের সদস্যদের ব্যবহার করেছেন। এ কাজে পুরো পরিবারই জড়িত।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এএফ হাসান আরিফ। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মোরশেদ।

এর আগে গত ২৬ জানুয়ারি ১৫৯ কোটি টাকা আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে জামিন দেন হাইকোর্ট। পরে ১ ফেব্রুয়ারি জামিন স্থগিত করেন আপিল বিভাগ। একইসঙ্গে তাকে লিভ টু আপিল করতে বলা হয়। জামিন চেয়ে লিভ টু আপিলের শুনানিতে আপিল বিভাগ গতকাল এ মন্তব্য করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত