নেতাকর্মীদের ওপর গুলির ঘটনায় কাদের মির্জার আলটিমেটাম (ভিডিও)

| আপডেট :  ৩০ মে ২০২১, ০২:০০  | প্রকাশিত :  ৩০ মে ২০২১, ০২:০০

নোয়াখালীর কোম্পানিগঞ্জে নিজের দলীয় নেতাকর্মীদের ওপর গুলির ঘটনায় ২৪ ঘণ্টার আলটিমেটাম দিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। শনিবার (২৯ মে) রাত ৯টায় তার সহযোগী স্বপন মাহমুদের ফেসবুক একাউন্ট থেকে লাইভে এসে তিনি এ ঘোষণা দেন।

লাইভে কাদের মির্জা বলেন, আমি গত কয়েক দিন আগে আমাদের মন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের সঙ্গে দেখা করেছি। তারপর থেকে এখানকার প্রশাসন আমার বিরুদ্ধে লেগেছে। এখানকার ওসি, ইউএনও, এসিল্যান্ড ও এডিশনাল এসপি শামিম ষড়যন্ত্র করে আমার পরিবারকে রাজনীতি থেকে সরাতে চায়। তারা আমার ভাই ওবায়দুল কাদের সাহেবকে, আমাকে এবং আমার পরিবারকে সরিয়ে একরামের রাজত্ব কায়েম করতে চায়।

গতকাল পুরো বসুরহাটে মিছিল হয়েছে তাতে কেউ কোনো শব্দও করে নাই। কিন্তু শনিবার সন্ধ্যায় ইউএনও, ওসি, এসিল্যান্ড ও এডিশনাল এসপি শামিমের সামনে বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীদের দ্বারা আমার পৌরসভার ৯নং ওয়ার্ডের নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ করেন। এতে আমার ১৫ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। ওসি এবং এডিশনাল এসপি শামিম সেখানে উপস্থিত ছিলেন। আর ইউএনও এবং এসিল্যান্ড তখন উপজেলা অফিসে উপস্থিত ছিলেন। আমার একটা ছেলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে তাকে ঢাকায় নেওয়ার প্রস্তুতি চলছে।

আমি আগামী ২৪ ঘণ্টা সময় দিলাম। এর মধ্যে ইউএনও, এসিল্যান্ড, ওসি ও এডিশনাল এসপি শামিমকে প্রত্যাহার না করলে আমি কোম্পানীগঞ্জের মানুষদের নিয়ে আন্দোলন করব। আমেরিকা যাওয়ার কথা ছিল, আমি যাব না। আমি এর শেষ দেখে ছাড়ব। তারপর আমেরিকা যাব। আর কত অত্যাচার হবে আমি আপনাদের কাছে বিচার চাই।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, প্রশাসনের ছত্রছায়ায় আমার ছেলেদের গুলি করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নোয়াখালীর সহকারী পুলিশ সুপার (এএসপি) সামিম কবির, উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর, সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনিকে প্রত্যাহার করতে হবে। অন্যথায় সব কিছুর দায়-দায়িত্ব আপনাকেই (ওবায়দুল কাদের) বহন করতে হবে।

এদিকে শনিবার (২৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সামনের সড়কে প্রতিপক্ষের হামলায় কাদের মির্জা অনুসারী ১৫ জন গুলিবিদ্ধ হয়েছে বলে দাবি করেন মেয়র আবদুল কাদের মির্জা।

নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন গুলির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আজকে গোলাগুলি হয়েছে। তবে কতজন গুলিবিদ্ধ হয়েছে তা এখনো জানা যায়নি। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি তবে আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে, হামলাকারীরা পালিয়ে বেড়াতে পারবে না তাদের আইনের আওতায় আনা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত