পাথরঘাটার বুকে নীলিমা!

| আপডেট :  ০৫ জুন ২০২১, ০৪:১৬  | প্রকাশিত :  ০৫ জুন ২০২১, ০৪:০৬

তৌসিফ মাহমুদ: বরগুনা, পাথরঘাটা থেকে: ব্যস্ত শহরের দমবন্ধ করা পরিবেশ ছেড়ে একটু প্রশান্তির জন্য নিরিবিলি জায়গা খুঁজে মানুষ। যেখানে বসে প্রেমিক তার প্রেমিকার কাছে, বন্ধু তার বান্ধবীর কাছে, স্বামী তার স্ত্রীর কাছে, মা-বাবা তার সন্তানের কাছে, বন্ধু তার বন্ধুর কাছে মনের মধ্যে লুকিয়ে থাকা আবেগগুলো প্রকাশ করতে পারে। নয়তো একলা নদীর ধারে বসে খুব সহজেই তার মনের মধ্যে লুকিয়ে থাকা দুঃখ-কষ্ট প্রকৃতির মাঝে বিলিয়ে দিয়ে হালকা হতে পারে।

বরগুনার পাথারঘাটা উপজেলার মতো একটি ছোট্ট শহরের বিষখালী নদীর তীরে গড়ে উঠেছে ভ্রমণপিপাষুদের জন্য ‘নীলিমা’ পয়েন্ট। যেখানে প্রতিদিন শতশত মানুষ আসে ঘুরতে ও নদীর গা ঘেঁষে বসে থাকতে। কেউ আসে নেহাত প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে। আবার কেউ আসেন খোলা আকাশের নিচে বসে প্রিয়তমার বাতাসে উড়তে থাকা চুলের দৃশ্য দেখতে। কেউ আসেন বন্ধুদের সাথে চায়ের আড্ডায় মেতে উঠতে। পাথরঘাটার নীলিমা পয়েন্ট মানুষের কাছে একটি মানসিক প্রশান্তির স্থান।

নীলিমা পয়েন্ট ঘিরে গড়ে উঠেছে ছোট ছোট অনেক দোকান। যে দোকানগুলো বিষখালী নদীর পাড়ের মানুষের এক একটি প্রাণ ভোমরা। নীলিমাকে কেন্দ্র করেই এখানকার নিম্নবিত্ত মানুষগুলো আবার স্বপ্ন দেখতে শুরু করেছে। ভাবছে হয়তো নীলিমাই একদিন তাদের অভাবের কালো থাবা থেকে মুক্তি দিবে।

নীলিমা পয়েন্টকে ইতোমধ্যে নানা রঙে সাজানো হয়েছে। পর্যটকদের বসার জন্য পাতা হয়েছে বেঞ্চ। নীলিমা পয়েন্টে ঘুরতে এসে সবাই এর পরিবেশ দেখে মুগ্ধ। পাথরঘাটার মানুষের মনের আনন্দ আর আবেগের খোরাক হয়ে নীলিমা টিকে থাকবে আরও হাজার বছর।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত