সময়মতো আন্দোলনের ডাক দেবে বিএনপি

| আপডেট :  ০৭ জুন ২০২১, ০৫:০২  | প্রকাশিত :  ০৭ জুন ২০২১, ০৫:০২

সময়মতো বিএনপি আন্দোলনের ডাক দেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখনো আন্দোলনের ডাক দেয়ার সময় আসেনি। সময় হলেই ডাক আসবে। ছাত্র-যুবকরা মাঠে না নামলে সফলতা কঠিন। ছাত্র শ্রমিক যুবক তরুণদের সংগঠিত করে তাদের নেতৃত্বে রাজপথে গণঅভ্যুত্থান হবে। তরুণদের ছাড়া গণঅভ্যুত্থান হবে না।

সোমবার (৭ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এ তথ্য জানান।

তরুণ শিক্ষার্থীদের এখন প্রতিবাদী মানসিকতা নেই উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন আগে তরুণ ছিলাম তখন আমরা অন্যায়ের প্রতিবাদ করতাম। এখন আমাদের বয়স হয়েছে। আমানুল্লাহ আমানরা ৯০ এ তরুণ বয়সে তারা প্রতিবাদ করেছে। এখন আমানুল্লাহ আমানদের আন্দোলনের ডাকে তরুণরা সাড়া দিচ্ছে না। কেন দিচ্ছে না? ৯০ আর ২০২১ এক নয়। এখনকার তরুণদের মধ্যে অন্যায়ের প্রতিবাদ করার মানসিকতা দেখিনা। তারা হুকুমের অপেক্ষায় থাকে এখন আমরা কারো হুকুমের অপেক্ষায় থাকতাম না।

মির্জা ফখরুল বলেন, অনেকেই বিএনপিকে আন্দোলনের কথা বলেন। বিএনপির আন্দোলন করেছে ২০১৪ সালে ,২০১৮ সালে। জনগণ সারা দেশ বন্ধ করে দিয়েছিল। বিএনপির সময় হলে আন্দোলন করবে।

তিনি বলেন, জনগনের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে আছে সরকার। আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে ক্ষমতায় আসতে পারবে না।। তাই সবকিছুকে নিয়ন্ত্রণ করছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগণের সবচেয়ে ক্ষতি করেছে। ডিসি এসপিরা বক্তব্য দেয় সরকার তারা বানিয়েছে।

তিনি বলেন,এই সরকারের অধীনে কোন সুষ্ঠু নিবাচন হবে না। কোন দেশ তা করে দিয়ে যাবে না। তা করবে বিএনপি এবং তার অঙ্গ সংগঠন করবে।
২০১৮ সালের নির্বাচনে গিয়ে ভুল করিনি বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

কোভিড মোকাবেলায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে সরকার এমন অভিযোগ করে মির্জা ফখরুল আরো বলেন,সরকার কোভিড মোকাবেলায় সম্পুর্ন ব্যর্থ হয়েছে। তারা কোনো চেষ্টাই করেনি শুধু চুরি করেছে।

বিএনপি মহাসচিব বলেন,টেস্ট কেলেংকারী মামলায় শাহেদেকে জেলে নিলেন কিন্তু স্বাস্থ্য মন্ত্রী কে জেলে নিলেন না কেন ?

আওয়ামীলীগের কেউ আর এখন দেশে টাকা রাখে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কারন তারা জানে সবকিছুর হিসেব দিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ডাঃ মাজারুল ইসলাম দোলন, ডাঃ মোঃ সিরাজুল ইসলাম, ডাঃ আবু হেনা, ডাঃ আবুল হাসান, সাবেক ছাত্রদল নেতা সেলিনা সুলতানা প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত