ডান বাম নয়, সবাইকে নিয়ে ঐক্য চায় বিএনপি

| আপডেট :  ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০৬:২৯  | প্রকাশিত :  ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০৬:২৯

 

ওয়ান ইলেভেনের ঘটনাপ্রবাহের পর ২০০৮ এর জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয় হয় বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোটের। পরে পরিধি বেড়ে ১৮ দলীয় এবং ২০১৪ সালে হয় ২০ দলীয় জোট হয়। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যে আকাংঙ্খা নিয়ে বিএনপি ঐক্যফ্রন্ট গঠন করেছিল তাও ভেস্তে গেছে। তাই জোটবদ্ধ পথ চলার ক্ষেত্রে আবারও নুতন করে ভাবছে দলটি।

এবার সরকারবিরোধী বৃহত্তর ঐক্য গঠন করতে যাচ্ছে বিএনপি। দলটির সিনিয়র নেতারা জানান, ঐকমত্যে পৌঁছাতে আলোচনা চলছে। বাম কিংবা ডান মুখ্য নয়, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যারাই রাজপথে থাকবে তাদের নিয়ে মাঠে নামবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানান, যেসব রাজনৈতিক দল আগামীতে একটা সুষ্ঠু নির্বাচন চায়, যারা গণতন্ত্রে বিশ্বাস করে, তাদের সবার সঙ্গে আলাপ করে একটা বৃহত্তর ঐক্য গড়তে চাই। ডান-বাম নয়, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রাজপথে যারাই থাকবে তাদের সঙ্গেই এবার ঐক্য হবে।

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানান, সবাই কিন্তু একই পথে হাঁটছে এবং পথ চলতে চলতে যখন যেটা দরকার তখন তাই করা হবে।

 

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু জানান, যারা রাষ্ট্রপতির আহ্বানে বঙ্গবভনে যায়নি তারাসহ সবাইকে নিয়ে একটা বৃহত্তর ঐক্য গড়ে তোলা হবে।

তবে জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী বিএনপির এই আন্দোলন কিংবা জোটে কিভাবে থাকবে তা নিয়ে আছে ভিন্নমত। আগামী ২৭ ফেব্রুয়ারি বৃহত্তর ঐক্যের রূপরেখা উপস্থাপন করতে পারে বিএনপি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত