রুহুল আমিন হাওলাদারকে আত্মসমর্পণের নির্দেশ

| আপডেট :  ০৮ মার্চ ২০২২, ০১:৩৫  | প্রকাশিত :  ০৮ মার্চ ২০২২, ০১:৩৫

স্বাস্থ্য প্রতিমন্ত্রী থাকাকালে রাষ্ট্রীয় তহবিলের টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো) করা মামলায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারকে চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে মামলার রেকর্ডও তলব করেছেন আদালত। ওই মামলায় রুহুল আমিন হাওলাদার আত্মসমর্পণ করলে তাকে জামিনের বিষয় বিবেচনা করার জন্য সংশ্লিষ্ট আদালতকে নির্দেশও দেন হাইকোর্ট।

এ সংক্রান্ত মামলায় রুহুল আমিন হাওলাদারকে খালাস দিয়ে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে করা আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করে সোমবার (৭ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আইনজীবী খুরশিদ আলম খান জানান, গত বছরের ৬ ডিসেম্বর দুর্নীতির এক মামলায় রুহুল আমিন হাওলাদারকে খালাস দেন বিচারিক (নিম্ন) আদালত। ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তিনি জানান, আদালত দুদকের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন। একই সঙ্গে বিচারিক আদালতের নথি তলব করেছেন। আর রুহুল আমিন হাওলাদারকে চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন। তিন যদি আত্মসমর্পণ করেন তাহলে তাকে জামিন দিতে বলেছেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী থাকাকালে রাষ্ট্রীয় তহবিলের ৪০ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে ১৯৮৯ সালে তৎকালীন দুর্নীতি ব্যুরো রমনা থানায় এ মামলা দায়ের করে।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী থাকাকালে রাষ্ট্রীয় তহবিলের ৪০ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে ১৯৮৯ সালে তৎকালীন দুর্নীতি ব্যুরো মামলা করে রমনা থানায়। ওই মামলায় রুহুল আমিন হাওলাদার আত্মসমর্পণ করলে তাকে জামিন দিতে সংশ্লিষ্ট নিম্ন আদালতকে নির্দেশ দেন হাইকোর্ট।

গত বছরের ৬ ডিসেম্বর ওই মামলায় হাওলাদার খালাস পান নিম্ন আদালতের রায়ে। এই রায়কে চ্যালেঞ্জ করে সম্প্রতি হাইকোর্টে আপিল করে দুদক। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, টাকা পরবর্তীতে ফেরত দিলেও রুহুল আমিন হাওলাদার জনগণের টাকা আগে আত্মসাৎ করে বিশ্বাসভঙ্গ করেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত