প্রস্তুতি নিচ্ছেন খালেদা জিয়ার বোন

| আপডেট :  ১১ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৩  | প্রকাশিত :  ১১ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৩

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য আবেদনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। আইনমন্ত্রী আনিসুল হকের এক মন্তব্যর প্রতিক্রিয়ায় শনিবার (১০ সেপ্টেম্বর) এসব কথা জানান খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম।

তিনি বলেন, বেগম জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে আমরা পরিবারের পক্ষ থেকে আবেদনের প্রস্তুতি নিচ্ছি। তিনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ, বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করা জরুরি।

এর আগে এদিন সকালে এক অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলে বাড়ানো হবে। তিনি বলেন, আগামী ২৪ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার শর্তসাপেক্ষ মুক্তির মেয়াদ শেষ হবে। পরিবারের পক্ষ থেকে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন পেলেই সরকার তা বিবেচনা করবে।

উল্লেখ্য, খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। বর্তমানে নিজ বাড়িতেই অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত