দুমকিতে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা নিহত

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:৫২  | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:৪১

জুবায়ের ইসলাম, দুমকি(পটুয়াখালী)প্রতিনিধি: দুমকি থেকে ডিজিটাল সার্টিফিকেট আনতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন পাঙ্গাশিয়া নিবাসী বীর মুক্তিযোদ্ধা মো. আলতাফ হাওলাদার।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে দুমকি উপজেলা পরিষদ হতে ডিজিটাল সনদ ও আইডি কার্ড নিয়ে বাড়ী ফেরার পথে বদরপুর বাসষ্ট্যানে সন্ধায় রাস্তা পাড় হবার সময় মোটরসাইকেলে পৃষ্ঠ হয়ে গুরুতর আহত হলে তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসকগন তাকে মৃত্যু ঘোষণা করেন।

পটুয়াখালী সদর থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান জানান, সন্ধ্যা সোয়া ছয়টায় পটুয়াখালী সদর উপজেলার বদরপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পার হওয়ার সময় পথচারী বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদারকে চলন্ত মোটরসাইকেলের চালক ধাক্কা দিলে তার মাথাসহ শরীরের গুরুতর জখম হন।

স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার মৃত বলে ঘোষণা করেন। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন মোটরসাইকেল চালক শহিদুল ইসলামকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আটক মোটরসাইকেলসহ চালককে তাদের হেফাজতে নেয়।

পুলিশ আরও জানায়, ঘাতক মোটরসাইকেলের চালক ওহিদুল ইসলাম পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের আউটসোর্সিং কর্মী হিসেবে কর্মরত আছে। অফিস শেষে বরিশালে নিজ বাড়িতে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটায়।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, সড়ক দুর্ঘটনায় একজন মুক্তিযোদ্ধা নিহতের খবর পেয়েছি। তার বাড়ি দুমকি উপজেলার পাংগাশিয়া ইউনিয়নের দক্ষিণ পাংগাশিয়া গ্রামে। পরিবারের সদস্যদের সাথে আলাপ আলোচনা সাপেক্ষে আগামীকাল বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে দাফন সম্পন্ন করা হবে।

মুক্তিযোদ্ধা মো. আলতাফ হাওলাদার পটুয়াখালীর মৌকরনের কাজী বাহিনীর বীর সদস্য ছিলেন।১৯৭১ সালে আনসার বাহিনীর সদস্য ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। বরিশাল ২৬ এপ্রিল পতন হলে, সেখানে পাকিস্তানিদের সাথে লড়াইয়ে টিকতে না পেরে পটুয়াখালীতে এসে যুক্ত হন কাজী বাহিনীতে।প্রশিক্ষণ দেন অন্যান্য বীর মুক্তিযোদ্ধাদের। পাকিস্তান সুবেদার ফারুককের সাথে যুদ্ধ, শ্রিরামপুরের গাবতলিতে স্থানীয় পিস কমিটির সদস্যদের সাথে যুদ্ধসহ বেশ কয়েকটি লড়াইয়ে সক্রিয় ভুমিকা রেখেছেন এই বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদারের মৃত্যুতে পটুয়াখালী জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, দুমকি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান শোক জানিয়েছেন, শোক বার্তায় তারা বলেন দেশ মাতৃকার এই সূর্য সন্তানের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত