দুমকিতে কিশোরীদের পল্লী উন্নয়ন বোর্ড’র স্বাস্থ্য সচেতনতামূলক প্রশিক্ষণ

| আপডেট :  ১৭ অক্টোবর ২০২২, ০৭:০৭  | প্রকাশিত :  ১৭ অক্টোবর ২০২২, ০৭:০৭

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর দুমকিতে কিশোরী শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতামূলক প্রশিক্ষণ দিয়েছে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড।

সোমবার সকাল ১০ টায় উপজেলার আঙ্গারিয়া ইউনিয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীকে এ স্বাস্থ্য সচেতনতামূলক প্রশিক্ষণ দেওয়া হয়।

এসময় বাল্যবিবাহ রোধ, ইভটিজিং সম্পর্কে সচেতনতা প্রশিক্ষণের পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে উন্নত মানের স্যানিটারি ন্যাপকিন, খাতা ও কলম প্রদান করা হয়।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড(বিআরডিবি) বাস্তবায়িত দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান প্রকল্প (ইরেসপো) এর আওতায় উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেন। কর্মসূচিতে বিদ্যলয়ের প্রধান শিক্ষক একে.এম আঃ রব’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান। বিশেষ অতিথি হিসেবে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দীপঙ্কর চন্দ্র শীল, সহকারী শিক্ষিকা গীতা রাণী, যুগান্তর প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম, প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন (ইরেসপো)’র সহকারী কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দীপঙ্কর চন্দ্র শীল জানান, বিদ্যালয়ের কিশোরী শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা বিষয়ক প্রশিক্ষণের পাশাপাশি তাদের উন্নত মানের স্যানিটারি ন্যাপকিন, খাতা ও কলম প্রদান করা হয়েছে। এই প্রশিক্ষণের ফলে শিক্ষার্থীদের বিদ্যালয়ের অনুপস্থিতির হার অনেকাংশে কমে যাবে।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত