দুমকিতে সিত্রাং এ শতাধিক ঘরবাড়ি ও কৃষির ব্যাপক ক্ষয়ক্ষতি

| আপডেট :  ২৫ অক্টোবর ২০২২, ০৭:৪৬  | প্রকাশিত :  ২৫ অক্টোবর ২০২২, ০৭:৪৬

জুবায়ের ইসলাম, দুমকি(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর দুমকির উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় আংশিক ও সম্পূর্ণ শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। সিত্রাংয়ের প্রভাবে দুইদিনে বিদ্যুৎ বিহীন, বৃষ্টি ও দমকা বাতাসের কারণে এ সকল ঘরবাড়ির উপরে বেশিরভাগ গাছ পরে ঘরগুলো ভেঙ্গে চুরে গেছে।

শ্রীরামপুর ইউনিয়নের মোস্তাফিজুর রহমান খন্দকার ও খালেক খন্দকার, শহীদ প্যাদা, ইসমাইল হাওলাদার, আবু হানিফ মোল্লা, উত্তর মুরাদিয়ার কামাল হাওলাদার, বাবুল হাওলাদার, জাহাঙ্গীর মীরা, বাবুল মীরা, জামাল মীরা, আংগারিয়া বাহের চরের জাকির হোসেনসহ, পাংগাশিয়া ও লেবুখালী এলাকায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মেহের মালিকা বলেন, সিত্রাংএর প্রভাবে আমন ধানের ৬ হাজার ৬শত চল্লিশ হেক্টর জমিতে ধান সিত্রাং এর কবলেও ক্ষতিগ্রস্থ হবার সম্ভাবনা রয়েছে ০.৫ হেক্টর জমির। শাক-সবজির ক্ষতিগ্রস্থ হবার সম্ভাবনা রয়েছে ২৫ হেক্টর জমির।

উপজেলার ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকা পরিদর্শনকালে পটুয়াখালী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. খাইরুল ইসলাম মোল্লাসহ উপজেলার কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় প্রবল বৃস্টি ও জোয়ারের পানিতে প্লাবিত হওয়ার কারণে পুকুরের মাছ চাষিরাও ক্ষতিগ্রস্থ হয়েছে।

উপজেলার পল্লীবিদ্যুৎ কর্মকর্তা জামাল উদ্দিন বলেন, প্রায় অর্ধ-শতাধিক স্থানের বিদ্যুতের খুটিভেঙ্গে ও তার ছিড়ে গিয়ে উপজেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। মাঠে বিদ্যুতের কাজে নিয়োজিত কর্মকর্তারা কাজ করে যাচ্ছে।

সরেজমিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-ইমরান উপজেলার ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং প্রাথমিক ভাবে ধারণা করেন যে প্রায় শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত