দুমকিতে পাঁচ গ্রামের একমাত্র রাস্তার বেহাল অবস্থা

| আপডেট :  ২৬ অক্টোবর ২০২২, ০৬:৩২  | প্রকাশিত :  ২৬ অক্টোবর ২০২২, ০৬:৩২

জুবায়ের ইসলাম, দুমকি (পটুয়াখালী)প্রতিনিধি: বৃষ্টি হলেই ভোগান্তির শেষ নেই। পটুয়াখালীর দুমকি উপজেলার পাঁচ গ্রামের জনগণের চলাচলের একমাত্র রাস্তাটি অচল হয়ে পড়ে। পটুয়াখালীর দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মুরাদিয়া নদীর পশ্চিম তীরে পানি উন্নয়ন বোর্ডের গাবতলী- শ্রীরামপুর ডাকাতিয়া খালগোড়া ভায়া তালুকদার হাট রাস্তাটির প্রায় আড়াই কিমি.রাস্তার বেহাল দশা।

দুমকি উপজেলা পরিষদের তালিকাভুক্ত রাস্তাটির আইডি নম্বর – ৫৭৮৯৬৪১৩৫ দীর্ঘদিন যাবৎ সংস্কার ও পাকা-করণের অভাবে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। দুমকি উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ লাউকাঠী, মুরাদিয়া ও শ্রীরামপুর ইউনিয়নের হাজার হাজার পথচারীর যাতায়াত করে, মালামাল, নির্মাণ সামগ্রী পরিবহনের একমাত্র মাধ্যম এ রাস্তাটি। রাস্তাটি দিয়ে চলাচল করে ৪ টি স্কুল এবং ৩টি মাদ্রাসার প্রায় কয়েক শতাধিক ছাত্র-ছাত্রী। মূমুর্ষ রোগীদের নিয়ে ভোগান্তিতে পড়তে দেখা যায় প্রায়ই। বর্ষার মৌসুমে রাস্তার মাঝখানে পানি জমে কাদা হয়ে বড় বড় গর্তেরসৃষ্টি হয়ে জনচলাচলের জন্য অনুপোযোগী হয়ে যায়। তালুকদার হাট, কলবাড়ি বাজারের ব্যবসায়ীরা জীবনের ঝুঁকি নিয়ে মালামাল আনা নেওয়া করেন। সুষ্ক-মৌসুমে অসমান রাস্তা দিয়ে যান চলাচলে অসুবিধার সৃষ্টি হয়। এলাকার হাজারো মানুষের দীর্ঘ দিনের দাবি রাস্তাটি পাকাকরণের।

দুমকি উপজেলা নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে খোঁজ নিয়ে জানা গেছে, উক্ত রাস্তাটির আইডি নাম্বার পড়েছে ঠিক কিন্তু বাস্তবায়নের কোন পদক্ষেপ নেয়া হয়নি।

এব্যাপারে দুমকি উপজেলা পরিষদ চেয়ারম্যান জানান, নানা প্রতিবন্ধকতার কারণে দুমকি উপজেলা এলজিইডির মাধ্যমে স্কিম দেওয়া সম্ভব না হওয়ায় গত বছর পটুয়াখালী প্রকল্পের আওতায় রাস্তাটি অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রকল্পটি অনুমোদন পেলে রাস্তার কাজ বাস্তবায়ন করা হবে।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত