‘মেসি নয়, এমবাপ্পেই সেরা, সেটা রবিবারই প্রমাণ হবে’

| আপডেট :  ১৫ ডিসেম্বর ২০২২, ০৭:৩৯  | প্রকাশিত :  ১৫ ডিসেম্বর ২০২২, ০৭:৩৯

মরক্কোকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ওঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। রবিবারের ফাইনালে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা। মরক্কোর বিপক্ষে জয়ের পর ফরাসি তারকা আন্তোয়ান গ্রিজমান বলেছেন, ‘এই বিশ্বকাপে মেসিই সেরা। ’ তবে সতীর্থের এই মন্তব্যের সঙ্গে একমত নন ফ্রান্সের ডিফেন্সিভ মিডফিল্ডার অরিলিয়েন শোয়ামেনি।

রিয়াল মাদ্রিদের তারকা শোয়ামেনির মতে, কিলিয়ান এমবাপ্পে সেরা। তিনি বলেন, ‘আমি মনে করি, কিলিয়ানই সেরা। রবিবারে সে সেটা প্রমান করবে। ’ শোয়ামেনি আরও বলেন, ‘তারা দুজনই (মেসি-এমবাপ্পে) অসাধারণ খেলোয়াড়। খেলাটা তাদের দুজনের হবে না, হবে ২২ জন ফুটবলারের। তাদের বিপক্ষে গোল করাটা কঠিন। তবে আমরা সবাই মিলে চেষ্টা করব। আমরা পরিকল্পনা সাজাব, পরিশ্রম করব কারণ খেলাটা মেসিদের বিপক্ষে। ’

ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার মেসি ২০১৪ বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছিলেন। সেবার মেসিদের প্রতিপক্ষ ছিল জার্মানি। এবার ফ্রান্সকে হারিয়ে অধরা বিশ্বকাপের ট্রফিটা ধরার সুযোগ মেসির সামনে। বর্ণাঢ্য ক্যারিয়ারে এই বিশ্বকাপ ট্রফিটাই শুধু নেই মেসির শো-কেসে। আর ২৩ বছর বয়সেই দুইবার বিশ্বকাপ জয়ের সুযোগ এমবাপ্পের। দেখা যাক, শেষ হাসিটা কে হাসেন? মেসি নাকি এমবাপ্পে।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত