ফারদিনের বান্ধবী বুশরার বিষয়ে নতুন তথ্য

| আপডেট :  ১৬ ডিসেম্বর ২০২২, ০৫:২৪  | প্রকাশিত :  ১৬ ডিসেম্বর ২০২২, ০৫:২৪

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় তার বাবার দায়ের করা মামলার আসামি কারাবন্দি বান্ধবী বুশরার বিষয়ে নতুন তথ্য দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।ফারদিনের মৃত্যুর ঘটনার সঙ্গে বুশরার কোনো সম্পৃক্ততা পায়নি সংস্থাটি।

বৃহস্পতিবার ডিবিপ্রধান হারুন অর রশিদ জানান, ফারদিন হত্যা মামলায় বান্ধবী বুশরার সংশ্লিষ্টতা নেই, তবে বাকিটা আদালতের সিদ্ধান্ত। মামলার অভিযোগপত্রে বিষয়টি উল্লেখ করা হবে।

গত ৪ নভেম্বর নিখোঁজ হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ। ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদীতে তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় তার বাবা কাজী নূরউদ্দিন রানা বাদী হয়ে ফারদিনের বান্ধবী বুশরাকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ৪ নভেম্বর বাসা থেকে বের হওয়ার পর ওই দিন বিকাল থেকে রাত পর্যন্ত বুশরার সঙ্গে সময় কাটিয়েছেন ফারদিন। প্রথমে তারা দুজন সিটি কলেজ এলাকায় মিলিত হন এবং পরে নীলক্ষেত-ধানমন্ডি এলাকা ঘুরে বেড়ান। বিকাল পাঁচটার দিকে ‘ইয়াম চা ডিস্ট্রিবিউশন’ নামের একটি রেস্টুরেন্টে খাবার খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরে বেড়ান। রাত ১০টার দিকে বুশরার সঙ্গে রিকশায় করে রামপুরা টিভি স্টেশন এলাকায় আসেন ফারদিন।

ফারদিনের বাবার দায়ের করা মামলায় বুশরাকে গ্রেফতারের পর ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত