স্কুলজীবন থেকে একটি মেয়েকে ভালোবাসি, অপেক্ষা করে ওকে প্রোপোজ করলাম!

| আপডেট :  ২০ ডিসেম্বর ২০২২, ০২:৫৩  | প্রকাশিত :  ২০ ডিসেম্বর ২০২২, ০২:৫৩

প্রথম প্রেম কি কখনও ভোলা সম্ভব? এই প্রশ্ন আমরা অনেকেই করে থাকি। সবার মতো আমারও এই প্রশ্নটা রয়েছে। আমি সত্যিই বুঝতে পারি না। আমার ২২ বছর বয়স। আমি একটি মেয়েকে খুবই ভালোবাসি। আমরা একে অপরকে স্কুলজীবন থেকেই চিনি। ভালো বন্ধুত্বও ছিল। সম্প্রতি আমি ওকে প্রোপোজ করেছি।

অ্যামাজন ক্লিয়ারেন্স স্টোরে বড় সাশ্রয়, আজই শেষ দিন!

কিন্তু আমার সব স্বপ্নই তাসের ঘরের মতো ভেঙে পড়ে। আসলে ওর আগেও একটি সম্পর্ক ছিল। সেটা আমায় খুব ভাবায়। তার পিছনেও যথেষ্ট কারণ আছে। কষ্ট লাগে তখন। আমি আজ বিশেষজ্ঞের কাছে সব কথা জানাতে চাই। আমায় অনুগ্রহ করে সাহায্য করুন। পরামর্শ দিন। আমি সব কথা জানাচ্ছি।

আমরা একসঙ্গে অনেক সময় কাটিয়েছি

আমার এক সহপাঠীকে আমি অনেক দিন ধরেই ভালোবাসি। দীর্ঘদিন ধরেই আমরা একে অপরকে চিনি। স্কুলজীবন থেকে আমাদের পরিচয়। আমরা যখন ক্লাস ১০-এ পড়তাম, সেই সময়ে ওর আরও একজন বয়ফ্রেন্ড ছিল। সেই ছেলেটি আমাদের স্কুলেই পড়ত। ওদের তিন বছরের সম্পর্ক ছিল এবং তারপর ছেলেটি গ্রাজুয়েশনের জন্য বিদেশে পড়তে যায়। আমি মেয়েটির বন্ধুদের থেকে শুনেছি যে, ওদের খুব বাজেভাবে ব্রেকআপ হয়েছে। কারণ, ছেলেটি সব ধরনের কমিউনিকেশন নষ্ট করে দিয়েছে।

কোনও যোগাযোগ রাখতে চায়নি। এরপর ছেলেটি যখন বাড়িতে ফেরে, তাদের মধ্য়ে খুব বড় ঝগড়া হয়। ওদের পরিবারও এর মধ্য়ে জড়িয়ে পড়ে। সবাই জানতে পারে এই ব্যাপারে। এবার আমি আমার কথায় আসি। আমি স্কুলজীবন থেকেই মেয়েটিকে ভালোবাসি। কলেজে আমরা একে অপরের খুব ভালো বন্ধু হয়ে উঠি। কিন্তু আমি কোনওদিন ওকে আমার মনের কথা বলতে পারিনি। সবসময় ওর ব্রেকআপের কথাই মনে পড়েছে। মনে হয়েছে., ও হয়তো বিষয়টি এখনও কাটিয়ে উঠতে পারেনি।

ও কীভাবে এটা করতে পারল?

এরপর আমরা পোস্ট গ্রাজুয়েশনের জন্যেও একই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাই। আমাদের ক্লাস চলার কয়েক মাস পরে, আমি ওকে প্রোপোজ করার কথা ভাবি। সেই সাহসও জুটিয়ে নিই মনে মনে। এরপর আমি ওকে প্রোপোজ করি। কিন্তু ও আমায় যে এমন উত্তর দেবে তা আমি আশা করিনি।

ও আমার দিকে খুবই অবাক হয়ে তাকায়। বলে, “তুমি আমার বিষয়ে সব জানো। এই কথাও জানো যে, আমি আমার আগের বয়ফ্রেন্ডকে খুব ভালোবাসি। তুমি কীভাবে এটা করতে পারলে? যদি তুমি চাও, আমি তোমার বন্ধু হয়ে থাকব। নাহল তুমি আমার সঙ্গে কথা বলো না। একটি মেয়ে কখনও তাঁর প্রথম প্রেম ভুলতে পারে না”।

আমার মন ভেঙে যায়। আমি ওর বন্ধুর মতোই এখন। কিন্তু আমি ওকে ভালোবাসি। ভিতর ভিতর আমি শেষ হয়ে যাচ্ছি। সত্যিই কি একজন মহিলা তাঁর প্রথম প্রেম ভুলতে পারেন? অনুগ্রহ করে আমায় সাহায্য করুন। কী করব আমি?

পরামর্শ দিচ্ছেন কামনা চিব্বার। প্রত্যেকেরই কোনও অভিজ্ঞতা কাটিয়ে উঠতে উঠতে কিছুটা সময় লেগে যায়। সবার ক্ষেত্রে সেই সময়সীমা এক না হতেও পারে।

সম্পর্কের ক্ষেত্রেও বিষয়টি তাই। তাঁর আগের সম্পর্কের স্মৃতি কাটিয়ে উঠতে কতদিন সময় লাগবে, তা আমরা নিশ্চিতভাবে বলতে পারি না। এমনকী তিনি সেই স্মৃতি ছেড়ে বেরিয়ে আসতে চাইছেন কিনা, সেটাও আমরা বুঝতে পারি না।

তিনি কি আপনার কথা বুঝছেন?

একটি সম্পর্কে থাকাকালীন তিনি যে ইমোশনাল এবং সাইকোলজিকাল স্পেস পেতেন, তা তিনি এখন পাচ্ছেন না। তবে এই বিষয়টি ভালো যে, তিনি আপনার মতো একজন মানুষকে বন্ধু হিসেবে পেয়েছেন। এবং তিনি আপনাকে ভরসা করছেন।

তবে এটা আপনার পক্ষে মেনে নেওয়া একটু কষ্টকর হবে। তবে ধীরে ধীরে এই পরিস্থিতির সঙ্গে আপনি মানিয়ে নিতে পারবেন। এবার সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। আপনি এই পরিস্থিতিতেই দিনের পর দিন থাকতে চান, নাকি বেরিয়ে আসতে চান। এরকমভাবে থাকলে কি আদৌ আপনার কোনও উপকার হবে?

ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন

তিনি একদিন আপনার সঙ্গে ভালোবাসার সম্পর্ক শুরু করবেন, এই আশা নিয়ে থাকবেন না। আর সেই কারণেই দিনের পর দিন তাঁর সঙ্গে থাকবেন না। কারণ, আপনি জানেন না যে, তিনি একদিন আপনার সঙ্গে সম্পর্ক গড়বেন নাকি অন্য কারও প্রেমে পড়বেন। সেটা তাঁর সিদ্ধান্ত। কিন্তু আপনার সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। আপনার সামনে রাস্তা খোলাও আছে। তাই নিজের মতো সিদ্ধান্ত নিতে পারেন আপনি। এখনও আপনার কাছে সময় আছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত