কালকিনিতে বিএনপির নেতাকর্মীর ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৫

| আপডেট :  ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৭  | প্রকাশিত :  ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৮

রিপোর্ট মো. সবুজ খান মাদারীপুর থেকে: মাদারীপুরের কালকিনিতে বিএনপির নেতাকর্মীর উপর পুলিশের লাঠিচার্জে ৫ জন আহত হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে কালকিনি উপজেলা পরিষদের সামনে কালকিনি-ভুরঘাটা সড়কে এ ঘটনা ঘটে।

জানা যায়, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো খাইরুল আলম সুজন একটি মোটরসাইকেল শোভাযাত্রা করে উপজেলার কয়ারিয়া ইউনিয়নে নিজ বাড়ি দিকে যাচ্ছিলেন এসময় মোটর শোভাযাত্রাটি উপজেলা চত্বরে পৌছালে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের বাক-বিতন্ডা হলে পুলিশ ধাওয়া করেন লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।এতে উপজেলা বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক নুরু তালুকদার, পৌর শ্রমিক দলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, গোপালপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেন,যুবদল নেতা শামীম মোল্লা,সেচ্ছাসেবক দল নেতা ওসমান,ছাত্রদল নেতা সজল আহমেদ,মাজারুল ইসলাম,শাহীন হোসেন সহ প্রায় ৫ জন আহত হয়।

আহতের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

উপজেলা বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক নুরু তালুকদার বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের এক কেন্দ্রীয় নেতাকে নিয়ে তার নিচ বাড়ির দিকে কবর জিয়ারতের জন্য যাচ্ছিলাম । হঠাৎ পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করে।এ ঘটনায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

এ ব্যাপারে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন জানান, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা খাইরুল আলম সুজন কোন প্রকার অনুমিত না নিয়েই প্রায় ৭০-৮০ টি মোটরসাইকেল শোভাযাত্রা করে কালকিনি-ভুরঘাটা সড়কে প্রবেশ করে যানচলাচলে বাধা সৃষ্টি করে।পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জনগনের চলাচলে বিগ্ন সৃষ্টি না করে তাদের মোটরসাইকেল শোভাযাত্রা বন্ধ করতে বললে তারা পুলিশের সাথে তর্কে জড়িয়ে পরে। একপর্যায়ে পুলিশ সড়ক খালি করতে লাঠিচার্জ করে। তবে পুলিশের লাঠিচার্জে কেউ আহত হয়নি,বিএনপির নেতাকর্মীরা ছুটোছুটি করতে গিয়ে পড়ে গিয়ে আহত হতে পারে

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত