পবিপ্রবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত ৩

| আপডেট :  ১২ মার্চ ২০২৩, ১০:০৬  | প্রকাশিত :  ১২ মার্চ ২০২৩, ১০:০১

জুবায়ের ইসলাম, দুমকি (পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিদ্যুৎস্পৃষ্টে শফিকুর রহমান (৩৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের আবাসিক মসজিদের পাশে নির্মাণাধীন ভবনে রাতের আঁধারে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও তিনজন।

মৃত শফিক দুমকি উপজেলার শ্রীরামপুর গ্রামের ফজলুল হক হাওলাদারের ছেলে। জানা যায়, রবিবার বিশ্ববিদ্যালয়ের নির্মানাধীন ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচারাল ভবনের ছাদ ঢালাই করার জন্য শনিবার রাতে তাড়াহুড়ো করে রডের কাজ করছিলেন নির্মাণ শ্রমিকরা। উপরে রড তোলার সময় বৈদ্যুতিক মেইন লাইনের সঙ্গে সংযোগ হওয়াতে আগুন ধরে যায়। এতে শফিকুর রহমান ওপর থেকে ছিটকে নিচে পড়ে যান এবং ইমরান হোসেন (২৫), মো. মনিরসহ (২৭)সহ আরও একজন মারাত্মক দগ্ধ হন। এদিকে এ ঘটনায় সংশ্লিষ্ট প্রজেক্ট চলা অনিয়ম ও ঠিকাদারের স্বেচ্ছাচারিতার কারণে এমন দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু বলেন, ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করে সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তিনি আরও বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের আরও বেশি সচেতন হওয়া উচিত ছিল। এ ধরণের ঘটনা কোনো ভাবেই কাম্য নয়।’

এ বিষয়ে নির্মাণাধীন ভবনের ঠিকাদার কামরুজ্জামান সোহাগের মুঠোফোনে একাধিক বার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত