কালকিনিতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৪ দোকানকে জরিমানা

| আপডেট :  ২১ মার্চ ২০২৩, ০৫:৪৬  | প্রকাশিত :  ২১ মার্চ ২০২৩, ০৫:৪৬

রিপোর্ট মোঃ সবুজ খান মাদারীপুর থেকে: মাদারীপুরের কালকিনিতে অভিযান চালিয়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস এর নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের মিয়ারহাট বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে মোট ৬৫০০ টাকা জরিমানা করা হয়।

নিয়মিত বাজারের পণ্যের মান তদারকির অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানানো হয় ।

এ সময় দুইটি মুদি দোকানে মূল্য তালিকা না থাকা ও মেয়াদ উর্ত্তীর্ণ মালামাল রাখার কারণে ৩৫০০ টাকা,অপরিষ্কার পরিবেশে খাদ্য তৈরি করা ও পঁচা খাদ্য বিক্রির দায়ে একটি খাবার হোটেলকে ২ হাজার টাকা এবং মেয়াদ উর্ত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রির দায়ে একটি ফার্মেসীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাদারীপুর কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস জানান,”মহাপরিচালকের নির্দেশ মোতাবেক ও জেলা প্রশাসকের ক্ষমতাবলে আমরা উপজেলার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করি। এ সময় মেয়াদীর্ণ শিশু খাদ্য, আমদানীকারকের সীলবিহীন বিদেশী পণ্য বিক্রি,মূল্যতালিকা না টানানোর দায়ে দুটি মুদি দোকানকে ৩ হাজার ৫০০ টাকা,দইয়ের উপর ছত্রাক ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে একটি খাবার হোটেলকে ২ হাজার টাকা এবং বিক্রির জন্য নয় এমন ঔষধ ও মেয়াদ উর্ত্তীর্ণ ঔষধ সংরক্ষনের দায়ে একটি ফার্মেসীকে ১ হাজার টাকা সহ মোট ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করি। প্রাথমিক পর্যায়ে এটা তাদের সতর্কতামূলক জরিমানা।ভবিষ্যতে তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।”

অভিযানে উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ইকরাম হোসেন, জেলা ভোক্তা অধিদপ্তরের অফিস সহকারী রবিউল ইসলাম সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত