সোনারগাঁয়ে হ-ত্যা মামলার আসামি পলিথিন জাকিরের ফাঁসির দাবিতে বিক্ষোভ

| আপডেট :  ০৩ মে ২০২৩, ০৭:৪৭  | প্রকাশিত :  ০৩ মে ২০২৩, ০৭:৪৭

সোনারগাঁও উপজেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে যুবলীগ নেতা জাকির হোসেনের বিচারের দাবিতে মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ ও মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্য ও এলাকাবাসী।

বুধবার (৩ মে) বিকেল ৪ টায় উপজেলার পিরোজপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন সোনারগাঁ ইকোনমিক জোনের প্রবেশদ্বারে জলদস্যু, নৌ চাঁদাবাজ, হত্যা মামলার আসামী কান্দারগাঁও গ্রামের মৃত মোনতাজ উদ্দিনের ছেলে পলিথিন জাকিরের ফাঁসির দাবিতে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধনে নেতৃত্ব দেন পিরোজপুর ইউপি সদস্য মোশাররফ হোসেন।

পিরোজপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য মোশাররফ হোসেন বলেন, সোনারগাঁওয়ে আওয়ামীলীগে অনুপ্রবেশকারী রাজাকার আলবদর পরিবারের সদস্য, পরপর ৩টি হত্যা মামলা সহ অসংখ্য চাঁদাবাজী মামলার আসামী পলিথিন জাকির সোনারগাঁওয়ের উন্নয়ন ও অগ্রগতি বাঁধাগ্রস্থ করতে বিভিন্ন ভাবে মিথ্যাচার করে যাচ্ছে। সোনারগাঁওয়ের মানুষ তার অত্যাচারে অতিষ্ট। পার্কের নামে কটেজ দিয়ে অবৈধ দেহ ব্যবসা চালিয়ে এলাকার সুনাম নষ্ট করছে। আমরা হত্যা মামলার আসামী জাকিরের অবিলম্বে বিচার চাই।

জৈনপুর গ্রামের বাসিন্দা শাহ আলম বলেন, জাকির আপন ভাগিনা মোহাম্মদ আলীকে হত্যা করে এলাকাবাসীকে ফাঁসাতে মিথ্যা মামলা দিয়েছে। মুক্তিযোদ্ধা মোজাফফর আলীর ছেলে মো. রিপন হত্যার পর অঢেল সম্পদের মালিক হয়ে এখন এলাকার খেটে খাওয়া মানুষকে মানুষ মনে করে না। বহিরাগত সন্ত্রাসী লালন পালন করে জমি দখলের রাজত্ব কায়েম করে আসছে। সবসময় তার চারপাশে ১০-১২ জন সন্ত্রাসী থাকে যারা একজন ও সোনারগাঁওয়ের বাসিন্দা না। কিছুদিন গা ঢাকা দিয়ে থাকার পর সে আবারো ভয়ংকর হয়ে উঠেছে। তাকে দ্রুত আইনের আওতায় আনা হোক।

পিরোজপুর ইউনিয়নের ছয়হিস্যা এলাকার বাসিন্দা সাবেক ইউপি সদস্য আলমগীর কবির মানববন্ধন বলেন, মেঘনা গ্রুপের সাথে বনিবনা না হওয়ায় নিজে ৪ টি ড্রেজার বসিয়ে এলাকার অসহায় মানুষের জমি দখল করে উল্টো এলাকাবাসীর বিরুদ্ধে বহিরাগত মানুষ এনে মানববন্ধন করাচ্ছে কথিত যুবলীগ নেতা পলিথিন জাকির৷ জাকির হোসেন একসময় মাছ বাজারে পলিথিন ব্যাগ ফেরি করে মাছের ক্রেতাদের কাছে বিক্রি করত। নৌ চাঁদাবাজী করে বর্তমানে সে শতকোটি টাকার মালিক। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না হলে কঠোর কর্মসূচি দিয়ে তাকে বিচারের মুখোমুখি করা হবে।

এসময় মানববন্ধন শেষে এলাকাবাসী ঢাকা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ মিছিল বের করে। এর আগে সকাল ১১ টায় জাকির হোসেন সান্তোসা রিসোর্টের সামনে পিরোজপুর ইউনিয়ন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের বিরুদ্ধে মানববন্ধন করেন।

এ ব্যাপারে সোনারগাঁও থানার ওসি (তদন্ত) মো. আহসান উল্লাহ বলেন, জাকিরের বিরুদ্ধে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বলে আমি শুনেছি।

মানববন্ধন ও প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোশাররফ হোসেন,ইউপি সদস্য রফিকুল ইসলাম, ইউপি সদস্য নুরুজ্জামান নুরু, ইউপি সদস্য নাছিমা আক্তার পলি, ইউপি সদস্য জাকিয়া সুলতানা শিখা, সাবেক ইউপি সদস্য আলমগীর কবির, তারেক সরকার, মুজিবুর রহমান, বিল্লাল হোসেন সহ পাচ গ্রামের এলাকাবাসী।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত