নৌকার প্রার্থীকে হারিয়ে মেয়র হলেন বিএনপির বহিষ্কৃত নেতা

| আপডেট :  ২২ জুন ২০২৩, ০১:২৪  | প্রকাশিত :  ২২ জুন ২০২৩, ০১:২৪

বগুড়া তালোড়া পৌর নির্বাচনে বিএনপি থেকে বহিষ্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল খন্দকার বেসরকারিভাবে জয়ী হয়েছেন। ৯টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রেই তিনি বিজয়ী হয়েছেন। বিএনপি থেকে বহিষ্কৃত এই নেতা জগ প্রতীকে ভোট পেয়েছেন ৬ হাজার ৯২৭টি। তার নিকতম প্রতিদ্বন্দ্বী আমিরুল ইসলাম বকুল নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট।

বুধবার (২১ জুন) বিকেলে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে এসব তথ্য জানা গেছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান জানান, এবারে তালোড়া পৌরসভার মোট ১৬ হাজার ৭৬ জন ভোটারের মধ্যে ১২ হাজার ২২৮ জন ভোটার ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে কোনো ভোট বাতিল না হওয়ায় সব ভোট বৈধ হিসেবে বিবেচিত হয়েছে।

আরও পড়ুন : সিলেটে নৌকার জয়, নতুন নগর পিতা আনোয়ারুজ্জামান

তিনি আরও জানান, তালোড়া পৌরসভা নির্বাচনে আবদুল জলিল খন্দকার জগ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৯২৭ ভোট, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আমিরুল ইসলাম বকুল পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট, এস এম সাহিদ লাঙল প্রতীকে ৪৯২ ভোট, কামরুল ইসলাম হাতপাখা প্রতীকে ১৩৯ ভোট, মোছা. আউলিয়া খন্দকার ইস্ত্রি প্রতীকে ১৮৩ ভোট, আবু হোসেন সরকার নারকেল গাছ প্রতীকে ১ হাজার ৫৬৩ ভোট পেয়েছেন।

নির্বাচিত আবদুল জলিল খন্দকার পৌর বিএনপির সভাপতি ছিলেন। তবে দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে প্রার্থী হওয়ায় গত ১৩ জুন তাকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়। এর আগে আবদুল জলিল খন্দকার ২০১৩ সালে তালোড়া পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত