পদ্মাসেতুর নাট-বল্টু খোলা বায়েজিদ কারামুক্ত

| আপডেট :  ২৬ জুন ২০২৩, ১০:৫২  | প্রকাশিত :  ২৬ জুন ২০২৩, ১০:৫২

পদ্মাসেতুর নাট খুলে ফেলার ঘটনার মামলায় কারাগারে থাকা সেই বায়েজিদ তালহা সুপ্রিম কোর্টের আদেশের পর জামিনে কারামুক্ত হয়েছেন।

রোববার (২৫ জুন) আসামিপক্ষের আইনজীবী ব্যারিস্টার অনিক আর হক গণমাধ্যমকে এ বিষয়টি জানিয়েছেন।

সম্প্রতি এ মামলায় হাইকোর্ট থেকে জামিন নেন বায়েজিদ। এরপর সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করে রাষ্ট্রপক্ষ। সেই আপিল আবেদন নাকচ করে তার জামিন আদেশ বহাল রাখেন আদালত।

এর আগে, বায়েজিদ তালহাকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পরে আদেশের কপি কারাগারে গেলে তিনি জামিনে মুক্ত হন।

গত ৬ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ জামিন বহালের এ আদেশ দেন। আদালতে ওইদিন বায়েজিদের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার অনিক আর হক। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম।

গত ১৪ সেপ্টেম্বর হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ আসামি বায়েজিদকে জামিন দেন। একইসঙ্গে রুলও জারি করেন আদালত। ওই জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন চেম্বার আদালত।

উল্লেখ্য, পদ্মা সেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেওয়ার অভিযোগে ২০২২ সালের ২৬ জুন ঢাকার শান্তিনগর এলাকা থেকে বায়েজিদকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে এ ঘটনায় বায়েজিদসহ আরও কয়েকজনের বিরুদ্ধে পদ্মা সেতু দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করা হয়। সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, পদ্মা সেতুতে দাঁড়ানো বায়েজিদ রেলিং থেকে নাট-বল্টু খুলে নিচ্ছেন। ২৬ সেকেন্ডের আরেকটি ভিডিওতে দেখা যায়, নাট-বল্টুগুলো আলগা করে রাখছেন আরেক যুবক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত