সোমবার পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন ৮ম শ্রেণিতে বঞ্চিত শিক্ষার্থীরা

| আপডেট :  ০৯ জুলাই ২০২৩, ০২:০০  | প্রকাশিত :  ০৯ জুলাই ২০২৩, ০২:০০

রেজিস্ট্রেশনের সুযোগ পাচ্ছে ২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যায়নকৃত বঞ্চিত শিক্ষার্থীরা। বিভিন্ন কারণে তারা সেই বছর রেজিস্ট্রেশন করতে পারেনি। ২০২৩ সালে নবম শ্রেণিতে অধ্যায়নরতদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলমান। এতে দেখা যায়, গত বছর অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশন না থাকায় তাদের নবম শ্রেণির রেজিস্ট্রেশন কার্যক্রমে জটিলতা তৈরি হয়েছে।

এ কারণে ওই শিক্ষার্থীদের পুনরায় রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়েছে। গত মঙ্গলবার (৪ জুলাই) ঢাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ সালে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। এ সময় লক্ষ করা যাচ্ছে, কিছু কিছু প্রতিষ্ঠান ২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যায়নকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বলে আবেদন করেছে।

ফলে বাদ পড়া এসব শিক্ষার্থীর ২০২৩ সালে নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে জটিলতা দেখা দিয়েছে। এই রেজিস্ট্রেশন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আগামী ৬ থেকে ১০ জুলাই পর্যন্ত পূর্বনির্ধারিত ফি জমা দিয়ে ২০২২ সালের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার অনুরোধ করা হলো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত