লালবাগ বিভাগের উদ্দ্যোগে কমিউনিটি পুলিশং সভা অনুষ্ঠিত

| আপডেট :  ১২ আগস্ট ২০২৩, ০৮:২৯  | প্রকাশিত :  ১২ আগস্ট ২০২৩, ০৮:২৯

মারুফ সরকার, সিনিয়র রিপোর্টারঃ বঙ্গবন্ধুর বাংলাদেশে,পুলিশ আছে জনতার পাশে এই প্রতিপাদ্য বিষয়টি সামনে রেখে শোকের মাস আগষ্ট শপথ করি, মুজিব আদর্শে দেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে ডিএমপি লালবাগ বিভাগে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, ইভটিজিংসহ সামাজিক বিভিন্ন অপরাধ প্রতিরোধের বিষয়ে করণীয় এবং সচেতনতা বৃদ্ধির লক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ডিএমপি লালবাগ বিভাগের আয়োজনে শনিবার (১২ আগস্ট) বিকেল ৪ ঘটিকায় লালবাগের সাগুন কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। র‍্যালির মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়। ডিসি অফিসের সামনে থেকে একটি র‍্যালি শুরু হয়। র‍্যালিটি ঢাকেশ্বরী সড়ক হয়ে ডিসি অফিসের সামনে এসে শেষ হয়।

র‍্যালিতে অংশ নেন লালবাগে বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোঃ জাফর হোসেন সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন।

র‍্যালিতে আরও অংশগ্রহন করেন লালবাগ, চকবাজার, কোতয়ালি, বংশাল, কামরাঙ্গিরচর এবং সূত্রাপুর থানার পুলিশের পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটির বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ ও আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ সাধারণ মানুষ।আরও উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটির ২৩, ২৪, ২৫, ২৬, ২৮ ও ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

সভায় বক্তব্য রাখেন লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ জাফর হোসেন সহ ওয়ার্ড কাউন্সিলরগন ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

ডিসি জাফর হোসেন বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে মাদক সন্ত্রাস, জঙ্গিবাদ,ইভটিজিংসহ বিভিন্ন ধরনের সামাজিক অপরাধ নির্মুল করা সম্ভব নয়।

এজন্য প্রয়োজন পুলিশ, শিক্ষক, সাংবাদিকসহ সকল শ্রেনী পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। অপরাধীদের হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, হয় মাদক ছাড়তে হবে নাহয় জেলখানায় থাকতে হবে। মাদকের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত