গোমস্তাপুর জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

| আপডেট :  ০৬ অক্টোবর ২০২৩, ০২:১৮  | প্রকাশিত :  ০৬ অক্টোবর ২০২৩, ০২:১৮

সারওয়ার জাহান সুমন, গোমস্তাপুর: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন করা হয়। ২০২১ সালের ৯ আগস্ট মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ৬ অক্টোবরকে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ঘোষণা করে সরকার। সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে উৎসাহিত করতেই দিবসটি পালনের মূল উদ্দেশ্য।

শুক্রবার (৬ অক্টোবর) উপজেলা প্রশাসনের আয়োজনে “নাগরিক অধিকার সুরক্ষায় ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্যকে নিয়ে দিবসটি পালন করা হচ্ছে।

এ উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা চত্বর হতে শোভাযাত্রা বের হয়ে রহনপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হুমায়ুন রেজার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার তানভীর আহমেদ সরকার, পার্বত্য পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, রাধানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিউর রহমান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম কিবরিয়া হাবিব, আলিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাশেম মুহাম্মদ মাসুম, রহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব আলী, উপজেলা সমাজসেবা অফিসার নুরুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রাইসুল ইসলাম। অন্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, রহনপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব, গ্রাম পুলিশ সহ সাংবাদিকবৃন্দ।
এছাড়াও রহনপুর পৌরসভার আয়োজনে দিবসটি যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত