আজমিরীগঞ্জে পৌষ সংক্রান্তির মেলায় জুয়ার সরঞ্জামসহ আটক ২

| আপডেট :  ১৪ জানুয়ারি ২০২৪, ১০:৪৫  | প্রকাশিত :  ১৪ জানুয়ারি ২০২৪, ১০:৪৫

আশিকুর রহমান আজমিরীগঞ্জ থেকে: আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়নের কাল ভৈরব মন্দিরের মাঠে প্রতি বছরের ন্যায় এ বছর ও শুরু হয়েছে পৌষ সংক্রান্তি মেলা। উক্ত মেলা চলবে ২দিন রবি ও সোমবার। মেলাকে কেন্দ্র করে এক শ্রেণির জুয়াড়িরা সক্রিয় হয়ে উঠেছে।

এ খবর পেয়ে আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে,কালভৈরব মন্দির সংলগ্ন মেলার মাঠে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় জুয়া খেলারত অবস্থায় সরঞ্জামসহ দুজনকে আটক করে মোবাইল কোর্টের মধ্যমে জরিমানা ও কারাদন্ড প্রদান করা হয়।

রবিবার (১৪ জানুয়ারি) বিকাল প্রায় ৩ ঘটিকার সময় মেলার মাঠে মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলার কমিশনার (ভূমি) সিনিয়র সহকারী সচিব
মো.শফিকুল ইসলাম।

এ সময় জুয়া খেলার দায়ে ভ্রাম্যমাণ আদালত প্রত্যেককে বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইন, ১৮৬৭ এর ৩ ধারা মোতাবেক ১০০ টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।কারাদন্ড প্রাপ্তরা হলেন জলসুখা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের তরুল মিয়ার পুত্র রাফি মিয়া (২১) এবং বনহাটির গ্রামের আবুল কালাম মিয়ার পুত্র সজিব মিয়া (২২)।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলার কমিশনার (ভূমি) সিনিয়র সহকারী সচিব মো.শফিকুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জুয়াসহ সকল অপরাধ রোধে মাঠে তৎপর রয়েছি।

প্রত্যেককে বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইন, ১৮৬৭ এর ৩ ধারা মোতাবেক ১০০ টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। আজমিরীগঞ্জ থানার এস আই প্রদীপ রায়ের নেতৃত্বে পুলিশের একটি টিম মোবাইল কোর্টকে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত