সাকিবের না খেলার কারণ জানালেন প্রধান নির্বাচক

| আপডেট :  ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১২  | প্রকাশিত :  ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১০

 

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ দল। ওই সিরিজের সব ম্যাচে পাওয়া যাবে না সাকিব আল হাসানকে। তিনি শুরুর তিনটা ম্যাচ মিস করতে পারেন বলে জানা গেছে। তবে পরের দুই ম্যাচে খেলতে পারেন।

জিম্বাবুয়ের বিপক্ষে তাকে পুরো সিরিজে না পাওয়ার কারণ জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তিনি জানান, যুক্তরাষ্ট্র থেকে ফিরে ম্যাচ ফিটনেস পেতে ডিপিএল খেলতে চান সাকিব। এরপর জাতীয় দলের ক্যাম্পে ফিরলে শেষ দিকে তাকে পাওয়া যেতে পারে।

জিম্বাবুয়ে সিরিজের প্রাথমিক দল ঘোষণার পর লিপু সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা সাকিবের সঙ্গে যোগাযোগ করেছিলাম। যা জেনেছি তা হলো- মাসের শেষ দিকে সে দেশে ফিরবে। এরপর ডিপিএলের এক বা দুইটা ম্যাচ খেলবে। পরে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কিছু অনুশীলন করবে। আমরা আশা করছি, সিরিজে শেষ দুই ম্যাচে তাকে পাবো।’

লিপু জানিয়েছেন, জাতীয় দলে খেলার আগে কিছু প্রক্রিয়া আছে। দেশে ফেরার পর তার ভ্রমণ ক্লান্তি থাকবে। এখানকার গরমের সঙ্গে মানিয়ে নিতে হবে। জাতীয় দলের সতীর্থ ও কোচিং স্টাফের সঙ্গেও অনুশীলন সেশনের দরকার আছে। এসব প্রক্রিয়া সম্পন্ন করেই ম্যাচ খেলানো হবে সাকিবকে।

বাংলাদেশ ৩ মে থেকে জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে টি-২০ সিরিজ শুরু করবে। ১০ ও ১২ মে মিরপুরে খেলবে শেষ দুই ম্যাচ। ২৮ এপ্রিল জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা করা হবে। তখনই সাকিবকে কয় ম্যাচে পাওয়া যেতে পারে জানা যাবে জানিয়েছেন প্রধান নির্বাচক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত