তালা ভেঙে তালুকের চরদুয়ানী মাদরাসার ল্যাপটপ চুরি

| আপডেট :  ১৯ অক্টোবর ২০২১, ১০:৪৯  | প্রকাশিত :  ১৯ অক্টোবর ২০২১, ১০:৪৯

নিজস্ব প্রতিবেদক: বরগুনার পাথারঘাটা উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের দক্ষিণ তালুকের চরদুয়ানী নেছারিয়া দাখিল মাদরাসার তালা ভেঙে ল্যাপটপ চুরি হয়েছে। গত শুক্রবার (১৫ অক্টোবর) দিনগত রাতে এ চুরির ঘটনা ঘটে।

এ ঘটনায় পাথরঘাটা থানায় একটি জিডি করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) মাদরাসার সুপারিনটেনডেন্ট এ.কে.এম ইদ্রিস আলম এ জিডি করেন।তিনি নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

স্থানীয়দের অভিযোগ, মাদরাসায় নৈশ প্রহরী থাকলেও গত কয়েক বছর ধরে তিনি সঠিকভাবে দায়িত্ব পালন করছেন না। কারণ নৈশ প্রহরী মো. খলিলুর রহমানকে দিয়ে মাদরাসার প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাক মাওলানা নিজের ব্যক্তিগত ও সুপারিনটেনডেন্ট এ.কে.এম ইদ্রিস আলম নিজের ইট-বালুর ব্যবসার কাজ করান।নৈশ প্রহরী শারীরিকভাবে অসুস্থ থাকায় দিনের বেলা কাজ করার পর রাতের বেলা মাসরাসায় পাহারা দিতে পারেন না। এ কারণে গত ১৬ অক্টোবর রোজ শনিবার দিবাগত রাতে মাদরাসার তালা ভেঙে ল্যাপটপ চুরি হয়েছে।

এ বিষয়ে মাদরাসার সুপারিনটেনডেন্ট এ.কে.এম ইদ্রিস আলম বলেন, ২০১৩ সালে মাল্টি-মিডিয়া ক্লাসের জন্য বরিশাল টিটি কলেজ থেকে একটি ল্যাপটপ বরাদ্ধ দেয়া হয়। গত শনিবার (১৬ অক্টোবর) সকালে মাদরাসার নৈশ প্রহরী খলিলুর রহমান ফোন করে আমাকে চুরির বিষয়টি জানায়। আমি সাথে সাথে মাদরাসায় যাই এবং মাদরাসার সভাপতি ও স্থানীয়দের নিয়ে খোঁজাখুজি করি।পরে না পেয়ে আমি বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে জানাই এবং থানায় একটি জিডি করি।

মাদরাসায় নৈশ প্রহরী থাকাকালীন চুরি কিভাবে হলো? এমন প্রশ্নের জবাবে এ.কে.এম ইদ্রিস আলম বলেন, ‘বোঝেন-ই তো নৈশ প্রহরী সব সময় থাকেন না। আমাদের মাদরাসায় ভালো ভবন নেই। মাঝে মাঝে লাইব্রেরীতে থাকে, আবার মাঝে মাঝে থাকে না।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত