বিদ্রোহী প্রার্থীদের মদতদাতাদের তালিকা করতে শেখ হাসিনার নির্দেশ

| আপডেট :  ২৬ নভেম্বর ২০২১, ০৭:০৯  | প্রকাশিত :  ২৬ নভেম্বর ২০২১, ০৭:০৯

ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থীদের উৎসাহ এবং মদত দিয়েছে তাদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় দেয়া বক্তব্যে একথা জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি কোনো ইস্যু সৃষ্টি করে দেশের শান্তিশৃঙ্খলা ভঙ্গের পায়তারা করলে, জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ প্রতিহত করবে। এ বিষয়ে সারা দেশে নেতাকর্মীদের সর্তক থাকতে শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলেও জানান ওবায়দুল কাদের।

গতকাল যুবদলের বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানতে চান জেলে থাকাকালীন খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে কী না। সে বিষয়ে আজ বঙ্গবন্ধু এভিউনিউতে আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে স্লো পয়জনিং যদি করে থাকে তাহলে তার আশপাশে থাকা মানুষরাই করেছে এবং এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হুকুমের আসামি হবেন।

এর আগে, কয়েকবার কঠোর হুঁশিয়ারি দেয়ার পরও বিদ্রোহী প্রার্থীদের দমন করতে পারেনি ক্ষমতাসীন আওয়ামী লীগ। যারা নৌকার বিরুদ্ধে কাজ করতে তাদের দল থেকে বহিষ্কার করা হবে এমন হুঁশিয়ারি দেয়া হলেও দেশব্যাপী অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা তাতে কর্ণপাত করেনি। ফলাফল এখন পর্যন্ত যেসব স্থানে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেসব স্থানে নৌকার প্রার্থীদের ভরাডুবি হয়েছে। এতে দলীয় শৃঙ্খলা নষ্ট হওয়ার পাশাপাশি বেড়েছে দলীয় কোন্দল। এছাড়া বেড়েছে নির্বাচনি সহিংসতা। এমন পরিস্থিতিতে বিব্রত দলের সর্বোচ্চ নীতিনির্ধারকরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত