শিমুলিয়া ঘাটে ঘরে ফেরা যাত্রীদের ঢেউ ছুটেছে

| আপডেট :  ১১ মে ২০২১, ০৫:৩৫  | প্রকাশিত :  ১১ মে ২০২১, ০৫:৩৫

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো যাত্রীর চাপ বেড়েছে। তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় দুপুরে ঘাট এলাকা বেশ ফাঁকা হয়ে যায়। যাত্রীরা সহজেই ফেরিতে করে পদ্মা পার হতে পেরেছেন। মঙ্গলবার (১১ মে) শিমুলিয়া-বাংলাবাজার সকাল থেকেই ঘাটে যাত্রীদের চাপ ছিল। তবে বিকালে আবার যাত্রীদের ঢল নেমেছে। যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও অ্যাম্বুলেন্স বেশি। কিন্তু, মাঝেমধ্যে কিছু প্রাইভেটকার ও মাইক্রোবাস পার হতে দেখা গেছে।

কার্যত এই নৌরুটের বহরে থাকা প্রায় সবগুলো ফেরিই যানবাহন ও মানুষ পারাপারের কাজ করছে। তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পক্ষ থেকে এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলা হচ্ছে না। তাদের দাবি নির্দেশনা অনুযায়ী ফেরি পরিচালনা করছেন তারা।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, ঘাটে যান ও যাত্রীর চাপ আছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতেও প্রচুর পণ্যবাহী যান আছে বলে খবর পেয়েছি। সারাদিন পরিস্থিতির ওপর নির্ভর করে ফেরি চালানো হয়েছে।

এদিকে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, আজ কোনও ট্রলার জব্দ করা হয়নি। আমরা ঘাটে মাইকিং করে দিয়েছি, যে ফেরি চলাচল স্বাভাবিক। তাই কেউ যাতে ট্রলারে করে পদ্মা পার না হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত