আবু সাঈদের অনুরোধ, কাদের মির্জার অঙ্গীকার

| আপডেট :  ২১ মে ২০২১, ০৬:১০  | প্রকাশিত :  ২১ মে ২০২১, ০৬:১০

নোয়াখালীর কোম্পানীগঞ্জে দলের মাঝে বিভাজন কমিয়ে দলের ঐক্য ও সংহতি মজবুত করার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের অনুরোধে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা জনগণ ও দলের স্বার্থে বিভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেছেন। শুক্রবার (২১ মে) জাতীয় সংসদ ভবনে আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সঙ্গে সাক্ষাৎ করেন আবদুল কাদের মির্জা। সেখানে তাকে এই অনুরোধ জানানো হয়। স্বপনের অনুরোধে কাদের মির্জা জনগণ ও দলের স্বার্থে বিভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেন।

এর আগে গত ২৪ এপ্রিল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সঙ্গে বৈঠক করেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলটি বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরেন। অভিযোগ শুনে প্রতিনিধি দলের সদস্যদের ধৈর্য্য ধরার পরামর্শ দিয়েছিলেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করে আবদুল কাদের মির্জা বলেন, আবু সায়েদ আল মাহমুদ স্বপন এমপি সাহেবের সাথে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একান্ত আলাপ করি। আশা করি শিগগিরই সকল সমস্যার সমাধান হবে।

এ ব্যাপারে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আওয়ামী লীগের মনোনয়ন ও জনগণের ভোটে নির্বাচিত একজন মেয়র হিসেবে তাকে অধিকতর দায়িত্বশীল হয়ে কোম্পানীগঞ্জে দলের মাঝে বিভাজন কমিয়ে দলের ঐক্য ও সংহতি মজবুত করণ এবং কোম্পানীগঞ্জে আমাদের দলের কারণে যেন জনগণের মাঝে কোনো উৎকন্ঠা না থাকে সে লক্ষ্যে কাজ করার জন্য আমি তাকে অনুরোধ করেছি। তিনি জনগণ ও দলের স্বার্থে বিভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেছেন বলেও নিশ্চিত করেছেন আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক।

প্রসঙ্গত, নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা। গত বেশ কয়েক মাস ধরে তার নানা মন্তব্যকে কেন্দ্র করে ও বসুরহাট উপজেলা আওয়ামী লীগের দুপক্ষে সংঘর্ষ, উত্তেজনাও নিয়মিত থাকছে খবরের শিরোনাম হচ্ছে। এরইমধ্যে ৩১ মার্চ ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ থেকে পদত্যাগের ঘোষণা দেন কাদের মির্জা। ৪৫ দিন পর আবার আওয়ামী লীগে ফিরে আসার কথাও জানান আলোচিত এই মেয়র।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত