বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন

| আপডেট :  ৩০ মে ২০২১, ০৮:২২  | প্রকাশিত :  ৩০ মে ২০২১, ০৮:২২

বিএনপির যুগ্মমহাসচিব ও চট্টগ্রাম মহানগর উত্তর জেলা বিএনপির সাবেক আহ্বায়ক মোহাম্মদ আসলাম চৌধুরীকে দুই মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট। নাশকতার অভিযোগে রাজধানীর ঢাকা কোতয়ালী ও শাহবাগ থানায় ২০১৩ সালে করা পৃথক দুটি মামলায় আসলাম চৌধুরীর জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। নিয়মিত আদালত খোলা পর্যন্ত এই জামিন মঞ্জুর করা হয়।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ রবিবার আসলাম চৌধুরীর জামিন মঞ্জুর করে আদেশ দেন। আসলাম চৌধুরীর পক্ষে আইনজীবী ছিলেন হাসিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ জানান, হাইকোর্টের এই জামিন স্থগিতের জন্য আপিল করা হবে।

নাশকতার অভিযোগে রাজধানী ঢাকার কোতোয়ালী থানায় ২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি এবং শাহবাগ থানায় একইবছরের ২২ এপ্রিল পৃথক দুটি মামলা হয়। এ দুটি মামলায় কারাবন্দী আসলাম চৌধুরীকে আসামি হিসেবে গত ১১ জানুয়ারি গ্রেপ্তার দেখানো হয়। আসলাম চৌধুরীকে ২০১৬ সালের ১৫ মে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে তিনি কারাবন্দী। সেসময় তার বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকারকে উৎখাতে ষড়যন্ত্র করছিলেন বলে অভিযোগ আনা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত