‘আন্দোলনের স্টিয়ারিং থাকবে বিএনপির হাতেই’

| আপডেট :  ২০ ফেব্রুয়ারি ২০২২, ১২:৩৩  | প্রকাশিত :  ২০ ফেব্রুয়ারি ২০২২, ১২:৩৩

বিএনপির নেতৃত্বে রাজপথে থাকার অঙ্গীকার করে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেছেন, আমরা বিএনপির নেতৃত্বে রাজপথে থাকব। তবে আন্দোলনের স্টিয়ারিং থাকবে বিএনপির হাতেই।

শনিবার দুপুরে ‘একুশের চেতনা আত্মত্যাগ ও অধিকার আদায়ের প্রেরণা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। রাজধানীর ধানমণ্ডিতে জাতীয় দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা হয়।

এ সময় জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, একুশের চেতনা যুগে যুগে আমাদের অধিকার আদায়ের সংগ্রামে অনুপ্রেরণা জোগাবে। গণতন্ত্র মানবাধিকার ও আইনের শাসন ভেঙে পড়ায় দেশ আজ নৈরাজ্যের কবলে।

তিনি বলেন, গণতন্ত্র হরণ করে উন্নয়নের ডঙ্কা বাজিয়ে লাভ হবে না। স্বৈরাচার আইয়ুব খানও পতনের আগে উন্নয়ন দশক পালন করেছিলেন, কিন্তু কোনো কাজে আসেনি। খালেদা জিয়া বন্দি হলেও তার নামেই আমরা উদ্বুদ্ধ হই এবং দেশবাসী স্বতঃস্ফূর্তভাবে গণআন্দোলন গড়ে তুলবে।

সভায় আরও উপস্থিত ছিলেন- লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত