বিএনপি নেতার ওপর খেপেছে জামায়াত

| আপডেট :  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩১  | প্রকাশিত :  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩১

জামায়াতে ইসলামীকে নিয়ে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর দেওয়া বক্তব্যকে ‘অশালীন’ ও কুরুচিপূর্ণ বলে আখ্যা দিয়েছে জামায়াত নেতা আবদুল হালিম। তিনি বলেছেন, এটি কোনো রাজনীতিবিদের ভাষা হতে পারে না। টুকু জনগণের ভাষা বুঝতে অক্ষম। তিনি জনগণের ভাষায় কথা বলতে পারেন না।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম এ মন্তব্য করেন।

আবদুল হালিম বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু জামায়াতে ইসলামী সম্পর্কে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত যে অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন, তা দেশবাসীকে অবাক করেছে। তার এ বক্তব্য স্বৈরাচারী শাসনকে প্রলম্বিত করার ক্ষেত্র তৈরি করবে।

তিনি বলেন, টুকুর বক্তব্যে গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করার ইঙ্গিত লুকিয়ে রয়েছে। যে মুহূর্তে দেশের সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধভাবে দেশে গণতন্ত্র ও জনগণের ন্যায্য ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর, সে সময় তার এ বক্তব্য জাতিকে হতাশ করেছে। তার বক্তব্য থেকে প্রতীয়মান হয়, তিনি জনগণের ভাষা বুঝতে অক্ষম। তিনি জনগণের ভাষায় কথা বলতে পারেন না।

এর আগে সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর হাজারীবাগে এক সমাবেশে বিএনপির নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, উনারা জামায়াতের নিবন্ধন বাতিল করেন, কিন্তু বেআইনি ঘোষণা করেন না। তাহলে কি আমি বলব—উনাদের পরকীয়া প্রেম চলছে। নিবন্ধন বাতিল করলেন, বেআইনি ঘোষণা করলেন না।

তিনি আরও বলেন, তার অর্থ আওয়ামী লীগ তলে তলে জামায়াতের সঙ্গে বন্ধুত্ব করে। সে জন্য বাতিল (নিবন্ধন) করে না। তাই আজকে থেকে আওয়ামী-জামায়াত হবে। বিএনপি-জামায়াত আর হবে না

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত