‘শয়তান সবচেয়ে বেশি মাদরাসার আশপাশেই থাকে’

| আপডেট :  ১৫ ডিসেম্বর ২০২২, ১২:৪৬  | প্রকাশিত :  ১৫ ডিসেম্বর ২০২২, ১২:৪৬

ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহ বলেছেন, ‘সন্তান একজন মানুষের শ্রেষ্ঠ সম্পদ। সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়তে দ্বিনি শিক্ষার বিকল্প নেই। তাই ইহকাল ও পরকালে সফলতার জন্য সব বাবা-মায়ের এই ব্যাপারে সচেতন হওয়া কর্তব্য। ’ বাবা-মায়ের প্রতি তিনটি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘সন্তানকে আদর্শ মানুষ হিসেবে গড়তে অভিভাবকদের আমি তিনটি বিষয়ে অনুরোধ করব।

এক. নিজেই সন্তানদের সামনে সৎ চরিত্রের আদর্শ হওয়া। দুই. মহান আল্লাহর কাছে সন্তানের জন্য আন্তরিকভাবে দোআ করা। তিন. হালাল রিজিক বা বৈধ উপার্জনে অভ্যস্থ হওয়া এবং কখনো হারাম রিজিক বা অবৈধ উপার্জনের দিকে না যাওয়া। ’
সোমবার (১২ ডিসেম্বর) কক্সবাজার শহরের খুরুশকুল রোডে মাহাদ আন-নিবরাসের বালিকা শাখার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এ সময় ইসলাম ও মানবতার সেবায় অসামান্য অবদান রাখায় শায়খ আহমাদুল্লাহকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন মাহাদ আন-নিবরাসের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা জিয়াউল হক।

শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘শয়তান সবচেয়ে বেশি মাদরাসার আশপাশেই থাকে। কারণ শিক্ষার্থীরা এখানে দ্বিনের জ্ঞান অর্জনের জন্য সমবেত হয়। তাদেরকে বিপথগামী করাই হয়ত শয়তানের প্রধান কাজ। তাই সব সময় মন্দ কাজ থেকে বিরত থেকে শয়তানের চক্রান্তের ব্যাপারে সতর্ক থাকতে হবে। ’ এ সময় তিনি শিক্ষকদের প্রতি শিক্ষার্থীদেরকে নিজ সন্তানের মতো তত্ত্বাবধান করার অনুরোধ জানান।

মাওলানা জিয়াউল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের কোরআন তিলাওয়াত করেন মাহাদ আন-নিবরাস বালিকা শাখার প্রথম শিক্ষার্থী ফাতিমা ওয়ারদা এবং ইসলামী সঙ্গীত পরিবেশন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফেজ শিক্ষার্থী মুশফিকুর রহমান ও ইফতেখার তাহসিন। এতে মাওলানা আনসারুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সাবেক কেরাত বিভাগীয় প্রধান ও কক্সবাজার দারুল কুরআন কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা কারি জহিরুল হক।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত