পবিপ্রবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ক্যাম্পাসে রণক্ষেত্র

| আপডেট :  ২১ ডিসেম্বর ২০২২, ১১:৪৮  | প্রকাশিত :  ২১ ডিসেম্বর ২০২২, ১১:৪৮

পবিপ্রবি(প্রতিনিধি): পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে দশ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সূত্র জানায়, যে গতকাল মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় পবিপ্রবি ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে । আনন্দ মিছিল শেষে পবিপ্রবির প্রথম গেটে মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে হল ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক গোলাম রাব্বিকে মারধর করলে সে গুরুতর আহত হয়। তাকে পবিপ্রবি হেলথ কেয়ারে ভর্তি করা হয়।

গতকালের হামলার জেরধরে আজ বুধবার রাত সাড়ে ৮টার সময় বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে পবিপ্রবি ছাত্রলীগের নতুন কমিটি, পদবঞ্চিত ছাত্রলীগ ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষে শুরু হয়।

এ সময় উভয়পক্ষ ইট পাটকেল নিক্ষেপ করে। এতে প্রায় ১০ আহত হয়। আহতদের মধ্যে সোহেল রানা, মোঃ জাহিদ, মোঃ সানিউল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক আমাকে এবং মেহেদী হাসান তারেককে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে। আমি এবং সাধারণ সম্পাদক সকলকে নিয়ে একত্রে কাজ করার জন্য আহবান করি, কিন্তু তারা আমার আহ্বানে সাড়া না দিয়ে ১৪ই ডিসেম্বর এবং ১৬ই ডিসেম্বর আলাদা আলাদাভাবে কার্যক্রম পরিচালনা করে। আজকের রাতে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপর হামলা করলে আমাদের ১০জন ছাত্রলীগ কর্মী আহত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন, ছাত্রলীগের কমিটির দৌড়ে অনেকেই থাকেন কিন্তু সবাই তো পদ পাবেন না, যারা পদ পেয়েছেন এবং যারা পাননি তাদেরকে আমরা একত্রে কাজ করার জন্য বলছি তারপরও আজকের অনাকাঙ্খিতভাবে সংঘর্ষ হয়। আহতদের বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ারে ভর্তি করা হয়। পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে বিপুলসংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত