দুমকিতে রাস্তা নিরমানে বাধা দেওয়ার অভিযোগ

| আপডেট :  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫৭  | প্রকাশিত :  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫৭

জুবায়ের ইসলাম, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর দুমকি উপজেলা লেবুখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ১০ টি পরিবারের বাড়িতে যাওয়ার রাস্তা না থাকায় নিজেদের কাওলাকৃত জমিতে রাস্তা নির্মাণ করতে গেলে বাধা দেওয়ার অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

এই বিষয়ে ভুক্তভোগীরা জানান, তারা অনেক কষ্টে পানি ভেঙ্গে বাড়িতে যাওয়া আসা করতো তাই তাদের কওলাকৃত জমিতে রাস্তা নির্মাণ করতে শুরু করেন কাজ করতে গেলে মোঃ জসিম সিকদার (৩৫),মোঃ শাহজাহান সিকদার (৪৭) তাদের লোকজন নিয়ে আমাদের কাছে চাঁদা চেয়ে বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে হুমকি দিতে থাকে এবং রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে।তাকে বারবার এ বিষয়ে শালিশ মীমাংসায় ডাকলেও তারা আসছেন না।

থানা পুলিশ বারবার আসলেও কোন সূরাহা হচ্ছে না। এতে আমাদের ১০থেকে ১২ টি পরিবারের যাতায়াতের রাস্তাটি নির্মাণ করতে না পারলে আমাদের কষ্টের দিন শেষ হবে না।

এ বিষয়ে অভিযুক্ত জসিম শিকদার বলেন, ওখানে আমার জমি রয়েছে তারা আমার জমি দিয়ে রাস্তা নির্মাণ করছে। সালিশেরা অন্য জায়গা দিয়ে রাস্তা দিলেও তারা আমার জায়গার উপর দিয়ে রাস্তা নির্মাণ করছে।আমি তাদের কাছে কোন চাঁদা দাবি করিনাই। এ বিষয়ে আমি দুমকি থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে দুমকি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সালাম বলেন, আমি ওখানে গিয়েছিলাম।পরবর্তীতে বড় ধরনের সহিংসতার ঘটনা যেন না ঘটে এ বিষয় নিষেধ করা হয়েছে এবং তাদেরকে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করতে বলা হয়েছে।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত