নিউক্যাসলকে কাঁদিয়ে কারাবো কাপ চ্যাম্পিয়ন ম্যানইউ

| আপডেট :  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৩  | প্রকাশিত :  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৩

অর্ধযুগ ধরে কোনো ট্রফিই জেতেনি ম্যানচেস্টার ইউনাইটেড। সে গ্লানি মেটানোর হাতছানি তাদের সমানে। অন্যদিকে প্রায় ৭০ বছর পর প্রথম ইংলিশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার সুযোগ নিউক্যাসলের সামনে। শেষ পর্যন্ত শেষ হাসি হাসলো ম্যানচেস্টার ইউনাইটেড।

২-০ গোলে নিউক্যাসলকে হারিয়ে কারাবাও কাপের ট্রফি ঘরে তুলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিযোগিতায় এটা তাদের ষষ্ঠ সাফল্য। সবশেষ ২০১৭ সালে লিগ কাপের শিরোপা জিতেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সর্বোচ্চ ৯ বার চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল।

হেরে যাওয়ায় নিউক্যাসল ইউনাইটেডের অপেক্ষা বাড়ল অন্তত আরও এক মৌসুমের জন্য। দুই যুগ আগে এই দলটার কারণেই শিরোপা খরা কাটেনি নিউক্যাসলের। লিগ কাপের ফাইনালে ম্যানইউর কাছে হেরে যায় তারা। এর আগে ১৯৯৭ সালে ইংলিশ ইংলিশ প্রিমিয়ার লিগের মুকুট জিতেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেবারও কপাল পোড়ে নিউক্যাসলের।

ওয়েম্বলিতে ম্যাচের ৩৩ মিনিটে ক্যাসেমিরোর গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। লুক শ’র দারুণ ফ্রি কিক থেকে হেড করে দলকে এগিয়ে নেন সদ্য ৩১ বছরে পা রাখা এই ব্রাজিলিয়ান তারকা। ৩৯ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ডিফেন্ডার বোটম্যান। মার্কাস রাশফোর্ডের শট ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়ান তিনি। দ্বিতীয়ার্ধে অবশ্য নিউক্যাসল ফরোয়ার্ডরা ইউনাইটেড রক্ষণের পরীক্ষা নিয়েছিল। কিন্তু কাজের কাজটা হয়নি।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত