পরিবারসহ ঘুরতে যাওয়ার ভিসা নিয়ে দুবাই গিয়ে ভিক্ষা, পরে পুলিশের হাতে গ্রেপ্তার

| আপডেট :  ১৭ এপ্রিল ২০২৩, ১২:৪৫  | প্রকাশিত :  ১৭ এপ্রিল ২০২৩, ১২:৪৫

পর্যটক ভিসায় পরিবার নিয়ে দুবাই ঘুরতে গিয়েছিলেন। কিন্তু ঘুরতে যাওয়াই তাদের প্রকৃত উদ্দেশ্য ছিল না। মূলত পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে ভিক্ষা করতে যাওয়াই তাদের মূল লক্ষ্য ছিল। তবে সে লক্ষ্য তাদের পূরণ হয়নি। সম্প্রতি ওই পরিবারের পুরো সদস্য ভিক্ষা করার সময় দুবাই পুলিশের হাতে ধরা পড়েছে। খবর খালিজ টাইমস

দুই ভাই এবং তাদের স্ত্রী ও সন্তানরা মসজিদের সামনে ভিক্ষা করছিল। তাদের দাবি তারা প্রতিবন্ধী। এজন্য তারা ভিক্ষা করছেন। এমনটাই জানিয়েছে দুবাই পুলিশ।

দুবাইয়ের ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগের প্রধান মেজর জেনারেল জামাল সালেম বলেন, তারা প্রতারক, ভুয়া প্রতিবন্ধী সেজে পবিত্র রমজান মাসে মানুষের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে ভিক্ষাবৃত্তি করছে। এজন্য পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

তিনি আরও জানান, পহেলা রমজান থেকে মধ্য রমজান পর্যন্ত ১১৬ জন ভিক্ষুককে গ্রেপ্তার করা হয়েছে। যাদের মধ্যে ৫৯ জন পুরুষ এবং ৫৭ জন নারী। বিভিন্ন দেশের মুদ্রাসহ তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশের পক্ষ থেকে দুবাইয়ের নাগরিকদের সতর্ক করে বলা হয়েছে, ভিক্ষা দেওয়ার সতর্ক থাকুন। কারণ অনেকে ট্যুরিস্ট ভিসা নিয়ে দুবাইতে ঘুরতে এসে ভিক্ষাবৃত্তি করে বেড়ান। এরা প্রতারক। এদের থেকে সতর্ক থাকুন। এছাড়া ভিক্ষার নামে যদি কেউ বাড়াবাড়ি করে তাহলে তাকে ধরিয়ে দিতে ৯০১ নম্বরে কল করার কথা বলা হয়েছে।

তবে ওই পরিবারটি কোন দেশ থেকে এসেছে সে সম্পর্কে কিছু বলা হয়নি।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত