জাজিরায় জালিয়াতিতে ভুগছেন এক অসহায় পরিবার

| আপডেট :  ১০ মে ২০২৩, ০৯:১৩  | প্রকাশিত :  ১০ মে ২০২৩, ০৯:১৩

রতন আলী মোড়ল, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের আলিমুদ্দিন মাদবরের কান্দি গ্রামের বাসিন্দা আব্দুর রব দেওয়ান (৭০) নামের এক ব্যক্তি দীর্ঘদিন যাবত জালিয়াত এর খপ্পরে ভুগছেন।

২০০৬ সালে আপন চাচাতো বোন নাসরিন আক্তার (৪৭)পিতা মৃত মোন্তাজউদ্দিন দেওয়ান এর ওয়ারিশ সূত্রে মালিক ১৪ শতাংশ ভূমি ক্রয় করেন আব্দুর রব দেওয়ান। উক্ত ভূমির তৎকালীন বাজার মূল্য ৪৯০০০/- হাজার টাকা নির্ধারণ করা হয়। স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে আব্দুর রব দেওয়ান নাসরিন আক্তার কে ভূমির নির্ধারিত সম্পূর্ণ টাকা পরিশোধ করেন।

সেই থেকে নাসরিন আক্তার আব্দুর রব দেওয়ানকে পরবর্তীতে ভূমি দলিল করিয়া দিবেন বলে স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে আব্দুর রব দেওয়ানকে উক্ত ভূমি ভোগ দখল বুঝিয়ে দেন, পরবর্তীতে ভুক্তভোগী আব্দুর রব দেওয়ান নাসরিন আক্তারকে ভূমি দলিল করিয়া দিতে বলা হলে আজ-কাল বলে কালক্ষেপণ করতে থাকেন।

অতঃপর ২০১৪ সালে এলাকার রাজনৈতিক কোন্দলের সুযোগ ব্যবহার করে নাসরিন আক্তার বিভিন্নভাবে নানান তালবাহানা শুরু করেন এবং উক্ত ভূমি বিক্রয় করেননি বলে বিক্রয়ের বিষয়টি অস্বীকার করেন।

সেই থেকে নাসরিন আক্তার ও তার স্বামী সেকান্দার খলিফা ও ভাসুর আবু খলিফা। আব্দুর রব দেওয়ানকে তার উক্ত ক্রয়কৃত ভূমি থেকে উচ্ছেদ করার পাঁয়তারা শুরু করেন।
বিভিন্নভাবে গাছপালা কেটে নেন এবং হুমকি ধামকি প্রদান করেন।

এ বিষয়ে নাসরিন আক্তারের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

সারেজমিনে গিয়ে স্থানীয়দের কাছে জানা যায়, আমরা এলাকার সকলেই উক্ত জমি ক্রয় বিক্রয়ের বিষয়টি জানি কিন্তু নাসরিন আক্তার টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমি জমি বিক্রয় নয় খাজনায় দিয়েছি।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার নড়িয়া সার্কেলে বরাবর আব্দুর রব দেওয়ান একটি লিখিত অভিযোগ করেন, নড়িয়া সার্কেল এসপি রাসেল মনির জানান, অভিযোগের ভিত্তিতে বিবাদীদের তলব করলে তারা উপস্থিত হননি, পুনরায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত