রেজা কিবরিয়া ইস্যুতে এবার নুরের সংবাদ সম্মেলন

| আপডেট :  ০২ জুলাই ২০২৩, ০৪:০২  | প্রকাশিত :  ০২ জুলাই ২০২৩, ০৪:০২

পাল্টা-পাল্টি বহিষ্কার চলছে গণঅধিকার পরিষদে। অভ্যন্তরীণ বিরোধের জেরে আহ্বায়ক রেজা কিবরিয়া এবং সদস্য সচিব নুরুল হক নুরের মধ্যে গণ অধিকার পরিষদে একদিকে বহিষ্কার অন্যদিকে অনাস্থা প্রস্তাব, এ ধরনের পাল্টাপাল্টি পদক্ষেপ চলছে।

নিয়ে রোববার (২ জুলাই) দুপুরে সংবাদ সম্মেলন করেন আহ্বায়ক রেজা কিবরিয়া। সংবাদ সম্মেলনে তিনি বলেন, সবখানেই এটা প্রকাশ পেয়েছে যে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার সঙ্গে আমাদের সদস্য সচিবের দুবাইতে মিটিং হয়েছে। দুবাই ও শারজাহর মাঝখানে একটি কফি শপে মেন্দি এন সাফাদি বলে একটা লোকের সঙ্গে। সেটা নুর গত মাসের ১৮ তারিখে হওয়া মিটিংয়ে আমাদের সামনে স্বীকার করেছে।

এদিকে বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছেন নুরুল হক নুর। রোববার বিকেল ৩টায় রাজধানীর বিজয় নগর জামান টাওয়ারে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনের প্রসঙ্গে জানতে চাইলে নুর বলেন, রেজা কিবরিয়ার বিষয়, দলের কাউন্সিল এবং গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এদিকে দ্বিতীয়বারের মতো রেজা কিবরিয়াকে গণঅধিকার পরিষদের আহ্বায়ক পদ থেকে অপসারণ করা হয়েছে। গতকাল শনিবার (১ জুলাই) এক বিজ্ঞপ্তিতে গণঅধিকার পরিষদ জানায়, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের দুই-তৃতীয়াংশ সদস্য আহ্বায়কের প্রতি অনাস্থা প্রস্তাব সমর্থন করায় ড. রেজা কিবরিয়াকে গণঅধিকার পরিষদ থেকে অভিশংসন (ইমপিচমেন্ট) করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত