দুমকীতে মাদ্রাসা ছাত্রের মা’কে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম

| আপডেট :  ০৭ অক্টোবর ২০২৩, ১১:৫৩  | প্রকাশিত :  ০৭ অক্টোবর ২০২৩, ১১:৫৩

দুমকী(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকীতে মাদ্রাসা ছাত্রের মা’কে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় আঃ কাইয়ুম হাওলাদার(৪০) নামে এক যুবককে দেশীয় রামদা দিয়ে কুপিয়ে জখম করা হয়েছে।

মঙ্লবার (৩ অক্টোবর) বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার বাহেরচর গ্রামের লঞ্চ ঘাটে মতিউর রহমান গাজীর চা-মুদি দোকানের সামনে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার(৫ অক্টোবর) এ ঘটনায় আহতের স্ত্রী মোসাঃ সালমা বেগম বাদী হয়ে মোঃ রিপন হাওলাদারকে(৪৫) আসামি করে দুমকী থানায় একটি এজাহার দায়ের করেন।

এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার রাবেয়া জাহানারা মাদ্রাসা ও এতিমখানার এক ছাত্রের মায়ের মোবাইলে/ ইমুতে ভিডিও কল দিয়ে প্রায়ই ইভটিজিং করেন রিপন হাওলাদার। ইভটিজিংয়ের শিকার ওই ছাত্রের মা ঘটনাস্থলে এসে ভবিষ্যতে আর বিরক্ত না করার জন্য বলেন। এতে তাদের মধ্যে কথার কাটাকাটি হয়। স্থানীয় আঃ কাইয়ুম হাওলাদার ঝগড়া বন্ধ করতে ওই ছাত্রের মাকে শান্তনা দিয়ে রিপনের স্বভাব চরিত্র ভালো নয় এমন কথা বলেন। দোকান থেকে রিপন এ কথা শুনতে পেয়ে দোকানে থাকা দেশীয় ধারালো রামদা দিয়ে কাইয়ুমকে অতর্কিত কোপ দেয় এবং কাইয়ুম তা ডান হাত দিয়ে ঠেকালে তার হাতের চারটি আঙ্গুল কেটে গুরুতর রক্তাক্ত জখম হন। স্থানীয়রা আহত আঃ কাইয়ুমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ইভটিজিংয়ের শিকার ওই ছাত্রের মা জানান, রিপনের মোবাইল নম্বর ব্লক করে দেয়ার পরও সে ইমোতে ভিডিও কল দিয়ে আমাকে বিরক্ত করে। আমি তার কল ধরি না। এতে ক্ষিপ্ত হয়ে সে আমার গ্রামে কুরুচিপূর্ণ কথাবার্তা ছড়ায়। এসব কথাবার্তা আমার স্বামী শোনার পর আমাদের সংসারে অশান্তি নেমে এসেছে। আমি রিপনের দোকানে গিয়ে ভবিষ্যতে কল না করার জন্য বলি এবং স্থানীয় লোকজনের কাছে বিচার দেই।

প্রত্যক্ষদর্শী দোকানদার মতিউর রহমান গাজী, জিয়াউর রহমান, স্থানীয় বাসিন্দা কাওসার, ও আসিক অভিযুক্তের বিচার দাবি করে জানান, রিপন মুখে কোন তর্ক বিতর্ক না করে হঠাৎ করে এসে কাইয়ুমকে আমাদের সামনেই রামদা দিয়ে কোপ দিয়ে আবার দৌড়ে দোকানে যায়।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত রিপন হাওলাদারের ছেলে সিফাত জানান, আমি ঘটনার সময় দোকান ছিলাম। তারা(ওই ছাত্রের মা ও রিপন) পার্সোনাল ভাবে ওখানে গিয়ে কথা বলছে। পরে সে(রিপন) মারামারি করে দোকানে ঢুকে গেছে।

দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, এ ঘটনায় আসামীর বিরুদ্ধে ৩২৬ ধারায় মামলা হয়েছে এবং তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত