দলের বেহাল দশা, জাপা কার্যালয় সময় ভাগাভাগি

| আপডেট :  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২০  | প্রকাশিত :  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৯

রাজধানীর বিজয়নগরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় ‘দখলে’ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন রওশন এরশাদের অনুসারীরা। শুক্রবার সকাল সাড়ে ১০টায় কার্যালয়ে যান রওশন ঘোষিত ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদের নেতৃত্বে অর্ধশতাধিক নেতা-কর্মী। এ নিয়ে এবার জি এম কাদেরপন্থীরা বললেন, বিষয়টি নিয়ে কিছু সংবাদমাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ প্রচারিত হয়েছে।

জিএম কাদেরপন্থী নেতা ও জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, ‘দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের অভিযোগে জাতীয় পার্টি থেকে অব্যাহতি পাওয়া কয়েকজন এবং কিছু ভাড়াটে লোক সকালে এসেছিলেন। শুক্রবার বন্ধের দিন সকাল ৮টার দিকে তারা কেন্দ্রীয় কার্যালয়ে এসে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকৃতিতে ফুল দেন। এরপর তারা কার্যালয়ের নিচতলায় অবস্থিত ঢাকা মহানগর দক্ষিণের কক্ষে ১০ থেকে ১২ মিনিট অবস্থান করেন। পরে কার্যালয়ের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথা বলে চলে যান।’

মাহমুদ আলম আরও বলেন, ‘এই বিষয়টি নিয়ে কিছু সংবাদমাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ প্রচারিত হয়েছে যে, জাতীয় পার্টি অফিস কে বা কারা দখলে নিয়েছে। এই সংবাদ অসত্য। জাতীয় পার্টি সারা দেশে জিএম কাদেরের নেতৃত্বে এক ও ঐক্যবদ্ধ।’

ফের নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণা করলেন রওশনফের নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণা করলেন রওশন।

এর আগে সকালে জাতীয় পার্টির কাকরাইল কার্যালয় দখলে নিয়ে ‘আনুষ্ঠানিক কার্যক্রম’ শুরুর ঘোষণা দেন রওশনপন্থীরা। তবে রওশনপন্থীরা বের হয়ে যাওয়ার পর দুপুরে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে ফের নিজেদের দখলে নেন জিএম কাদেরপন্থীরা।

সকালে ঘণ্টা দেড়েক জাতীয় পার্টির কাকরাইল কার্যালয় অবস্থান করেন মামুনুর রশীদ। পরে নেতা-কর্মীদের নিয়ে কার্যালয় ত্যাগ করেন। তবে অফিসে ঢোকার আগে দলের প্রতিষ্ঠাতা এইচএম এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

এসময় কাজী মামুনুর রশীদ বলেন, জি এম কাদের ও মুজিবুল হক চুন্নু দলের অনেক ক্ষতি করেছেন, ইমেজ নষ্ট করেছেন। রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি এখন অনেক শক্তিশালী বলেও দাবি করেন।

এক প্রশ্নের জবাবে মামুনুর রশীদ আরও বলেন, ‘কাদের-চুন্নুর জন্য দলের আজ বেহাল দশা। তাদের নেতৃত্বের প্রতি পার্টির নেতা–কর্মীদের আস্থা নেই।’

জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে এরশাদের স্ত্রী রওশন এবং ভাই জি এম কাদেরের পুরোনো দ্বন্দ্ব গত ৭ জানুয়ারির নির্বাচনের আগে নতুন করে মাথাচাড়া দেয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত