দুমকীতে সংখ্যালঘুর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

| আপডেট :  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫০  | প্রকাশিত :  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫০

দুমকী (পটুয়াখালী) প্রতিনিধি: জমিজমার বিরোধের জেরে হিন্দু সম্প্রদায়ের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে পটুয়াখালীর দুমকীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের লোকেরা।

সোমাবার (২৬ ফেব্ররুয়ারি) সকালে উপজেলার দুমকী সাতানী গ্রামে জমিজমার বিরোধের জেরে হিন্দু সম্প্রদায়ের ওপর এ হামলার ঘটনা ঘটে। পরে বিকেল ৫টায় ওই গ্রামের মহারাজ বাড়ির সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

২’শতাধিক নারী পুরুষের অংশগ্রহণে অনুষ্ঠিত মানববন্ধনে অনিমা রানী ও অনিকা রানীর ওপর হামলাকারী উপজেলার মকিমজান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা শিকদার, মদদ দাতা আঙ্গারিয়া ইউপি’র ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. জিল্লুর রহমান সোহরাবসহ সকল সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

বিক্ষোভ শেষে বক্তব্য রাখেন- উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি সুকুমার চন্দ্র দাস, সাধারণ সম্পাদক উজ্জ্বল চন্দ্র দাস, স্থানীয় বাসিন্দা সেলিনা বেগম, ভুক্তভোগী সজল চন্দ্র শীল ও বীরবল চন্দ্র শীল প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, এ ঘটনায় দুমকী থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, আদালতে চলমান মামলা মোকদ্দমার জমিতে ওই এলাকার মৃত. আ: লতিফ হাওলাদারের উত্তরসূরীরা একটি পাকা ভবন নির্মাণ করতে গেলে বীরবল শীল ওরফে বিমল শীল ও রাধেশ্যাম শীলের লোকজন বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে আঃ লতিফ হাওলাদারের জামাতা মোস্তফা শিকদার ও মদদদাতা ইউপি সদস্য জিল্লুর রহমান সোহরাব অতর্কিত হামলা চালিয়ে দুই নারীকে আহত করেছে বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় আহত ওই দুই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত