যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

| আপডেট :  ১০ এপ্রিল ২০২৪, ১২:৫৬  | প্রকাশিত :  ২৯ মার্চ ২০২৪, ০৬:১১

বাংলাদেশের ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে লন্ডনে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬শে মার্চ) লন্ডনের স্থানীয় ৩টি হলে একযোগে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানের আয়োজন করে বাংলদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি ) যুক্তরাজ্যে শাখা।পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে দুই পর্বের অনুষ্ঠানটি শুরু হয়। প্রথম পর্বে ছিলো বাংলাদেশের ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা এবং ২য় পর্বে ছিল পবিত্র কোরআন তিলাওয়াত, দোয়া ও ইফতার মাহফিল।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাক্তার জোবাইদা রহমান।

আলোচনায় বক্তারা স্বধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং দোয়া মাহফিলে সমস্ত মুসলিম উম্মার মঙ্গল কামনা করা হয়।

অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন বিএনপির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, ব্যারিস্টার এম এ সালাম, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, আনোয়ার হোসেন খোকন। যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা শায়েস্তা চৌধুরী কুদ্দুস, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সোহো সভাপতি তাজুল ইসলাম, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, দপ্তর সম্পাদক (যুগ্ন সাধারণ সম্পাদক পদমর্যাদায় ) ড. মুজিবুর রহমান মুজিব, সেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহীন , যুবদল সাধারণ সম্পাদক আফজাল হোসেন।

অনুষ্ঠানে বরেণ্য কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ড.আবুল হাসনাত, পাশা খন্দকার, মুফতি সদর উদ্দিন এবং মানবধিকার কর্মী রফিকুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত