ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় ২ নেতার জামিন মেলেনি

| আপডেট :  ০৬ জুন ২০২১, ০৩:১১  | প্রকাশিত :  ০৬ জুন ২০২১, ০২:২৩

ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা, সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন এবং একই সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের ক্রীড়া সম্পাদক আরেফিন হোসেনের জামিন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আজ রবিবার (৬ জুন) এই আদেশ দেন।

আদালতে বিন ইয়ামিন ও আরেফিনের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী খাদেমুল ইসলাম। আর আখতারের পক্ষে ছিলেন মুজাহিদুল ইসলাম। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার (এসি) ফরিদ আহমেদ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলার অভিযোগে শাহবাগ থানায় বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় গত ১৯ এপ্রিল বিন ইয়ামিন ও আরেফিনকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়। আর আখতারকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয় গত ২৭ এপ্রিল। ৩০ এপ্রিল বিন ইয়ামিন ও আরেফিনকে এবং ২১ মে আখতারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। পরে তাঁদের পক্ষে সিএমএম আদালতে জামিন চাওয়া হলে তা নামঞ্জুর হয়। এরপর জজ কোর্টে জামিন আবেদন করা হয় এই তিনজনের পক্ষে।

চলতি বছর ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মোদির ঢাকা সফরবিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে ভাসানী অনুসারী পরিষদের সমাবেশে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানায় এ মামলা হয়। ওই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ মোট ১১ জনকে আসামি করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত