দুমকিতে মৎস্য দপ্তরের উদ্যোগে জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

| আপডেট :  ০১ অক্টোবর ২০২২, ০৫:৫৬  | প্রকাশিত :  ০১ অক্টোবর ২০২২, ০২:২২

জুবায়ের ইসলাম,‌ দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকি উপজেলা মৎস্য দপ্তর কর্তৃক আয়োজিত- ” নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”, এ শ্লোগানকে সামনে রেখে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় মা ইলিশ সংরক্ষণ অভিযান – ২০২২ উপলক্ষ্যে জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় লেবুখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন লেবুখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহআলম আকন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুমকি উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরান, দুমকি থানার এসআই মো. মাহাবুবুর রহমান, দুমকি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম তুহিন, দুমকি প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আবুল হোসেন (এশিয়ান টিভি) ও মোঃ জাহিদুল ইসলাম দুমকি প্রেসক্লাবের অর্থ সম্পাদক (দৈনিক সমাচার) লেবুখালী ইউনিয়ন পরিষদের সদস্য বৃন্দ প্রমূখ। এসময় দুমকি উপজেলার বিভিন্ন ইউনিয়নের জেলেরা উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলামকে বলেন, আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত সরকার ঘোষিত এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়- বিক্রয় ও বিনিময় সম্পূর্ন নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ।

তিনি আরও বলেন, এ আইন অমান্যকারীদের কমপক্ষে ১বছর থেকে সর্বোচ্চ ২বছরের সশ্রম কারাদন্ড অথবা ৫হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে। সভায় জেলেদের মধ্যে থেকে বক্তব্য রাখেন হারুন অর রশিদ, ইউপি সদস্য মোঃ বশির উদ্দিন আহমেদ প্রমুখ।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত